বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

রওশন-কা‌দের দ্বন্দ্বের আপাতত অবসান

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ০৮:৪৮ এএম

রওশন-কা‌দের দ্বন্দ্বের আপাতত অবসান

ঢাকা:  সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত এইচ এম এরশাদের মৃত্যুর পর দলটির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের নেতা নিয়ে চলমান দ্বন্দ্বের আপাতত অবসান হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী রওশন এরশাদ সংস‌দের বি‌রোধী দ‌লের নেতা ও  আগামী কাউন্সিল পর্যন্ত জিএম কা‌দের জাতীয় পা‌র্টির চেয়ারম্যানের দা‌য়িত্ব পালন কর‌বেন।

শ‌নিবার (৭ সেপ্টেম্বর) রা‌তে রাজধানীর বারিধারার একটি হোটেলে রওশন ও জিএম কাদেরের প‌ক্ষের নেতারা গভীররাত পর্যন্ত দীর্ঘ বৈঠক শে‌ষে এ সম‌ঝোতায় উপনীত হন।

‌বৈঠক সূত্র জানিয়েছে, সর্বসম্মতভা‌বে সিদ্ধান্ত হ‌য়ে‌ছে বি‌রোধী নেতা হ‌চ্ছেন জাপার অন্যতম প্র‌তিষ্ঠাতা বেগম রওশন এরশাদ। আর আগামী কাউন্সিল পর্যন্ত জাতীয় পা‌র্টির চেয়ারম্যা‌নের দা‌য়িত্ব পালন কর‌বেন জিএম কা‌দের। কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব ঠিক হ‌বে।

‌রোববার বেলা ১১টার দি‌কে বনানী অফিসে দ‌লের মহাস‌চিব ম‌সিউর রহমান রাঙ্গা আনুষ্ঠা‌নিকভা‌বে এ বিষ‌য়ে ব্রিফ কর‌বেন।

শনিবারের বৈঠ‌কে দ‌লের মহাস‌চিব ম‌সিউর রহমান রাঙ্গা উভয়প‌ক্ষে সমন্বয়কের ভূ‌মিকা পালন ক‌রেন।

বৈঠ‌কে রওশন পন্থীনেতা‌দের ম‌ধ্যে  ছি‌লেন দ‌লের জ্যেষ্ঠ ‌নেতা ব্যা‌রিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম‌পি, প্রে‌সি‌ডিয়াম সদস্য মু‌জিবুল হক চুন্নু এম‌পি, ফখরুল ইমাম এম‌পি, ও এস এম ফয়সল চিশতী আর জিএম কা‌দেরপন্থী নেতা‌দের ম‌ধ্যে দ‌লের প্রে‌সি‌ডিয়াম সদস্য কাজী ফি‌রোজ রশীদ এম‌পি, সা‌বেক মহাস‌চিব জিয়া উদ্দিন আহ‌মেদ বাবলু এম‌পি, সৈয়্যদ আবু হো‌সেন বাবলা এম‌পি ও অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দীন চৌধুরী।

এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue