মঙ্গলবার, ০৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭

রক্তের চেয়ে আত্মার সম্পর্ক বেশি প্রগাঢ়

নারায়ণগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুলাই ২০২০, সোমবার ১১:৪০ এএম

রক্তের চেয়ে আত্মার সম্পর্ক বেশি প্রগাঢ়

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, রক্তের চেয়ে আত্মার সম্পর্ক বেশি প্রগাঢ় হয়ে থাকে। করোনার থাবায় যারা প্রাণ হারিয়েছেন; তারা সবাই বীরযোদ্ধা।

তিনি বলেন, আমরা এমন অনেককে হারিয়েছি, হারাচ্ছি, যাদের মৃত্যুতে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। তাই এই জাতীয় দুর্যোগ মোকাবেলায় রাজনৈতিক ভেদাভেদ ও আত্মঅহমিকা ভুলে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

করোনাকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী সাহারা খাতুন, রত্নগর্ভা শাহান আরা আব্দুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, ভাষা সৈনিক কামাল লোহানী, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীসহ বিভিন্ন শ্রেণি পেশার যে সব মানুষ মৃত্যুবরণ করেছেন; তাদের স্মরণে আয়োজিত দোয়া মাহফিলে শামীম ওসমান এসব কথা বলেন।

রোববার বিকালে শামীম ওসমানের ব্যক্তিগত ব্যবস্থাপনায় নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং একই সঙ্গে এক হাজার দুস্থ নারী পুরুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে বস্ত্র বিতরণ করা হয়।

দোয়ার পূর্বে শামীম ওসমান এমপি বলেন, এই দোয়ার মাহফিল করতে গিয়ে একের পর এক প্রিয় মুখগুলোর বিদায়ে বারবার ব্যানার পরিবর্তন করতে হয়েছে; যা হৃদয়ে রক্তক্ষরণ করেছে। তাই একমাত্র মহান আল্লাহই পারেন আমাদের রক্ষা করতে।

‘পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্য বিধি নিয়ে সচেতনা বৃদ্ধি ছাড়া আমাদের রেহাই নেই।’

তিনি বলেন, মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সারা বিশ্বে অর্থনীতিতে যে মহামন্দা আসছে তা সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে।

‘অথচ করোনা দূর্যোগের এই দুঃসময়ে দেশে কিছু মানুষ আর্থিক লাভবান হতে অসৎ পথ বেছে নিয়েছে। অর্থের বিনিময়ে ভুয়া করোনা সার্টিফিকেট বিক্রি করে মানুষের সঙ্গে যারা প্রতারণা ও চুরি করছে; তাদের বিরুদ্ধে সবাইকে সতর্ক হতে হবে।’

এ সময় শামীম ওসমান দুর্যোগ মোকাবেলায় দেশ ও জাতির স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন শারীরিকভাবে সুস্থ থাকতে পারেন; সেজন্য মহান আল্লাহর কাছে দোয়া ও প্রার্থনা করেন।

এই দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট খোকন সাহা এবং যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ নিজাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফ উল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue