সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮, ৫ অগ্রাহায়ণ ১৪২৫

রডের আঘাতে জাবি ছাত্রের মৃত্যু, ক্যাম্পাসে শোকের ছায়া

জাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ অক্টোবর ২০১৮, শনিবার ০৬:২০ পিএম

রডের আঘাতে জাবি ছাত্রের মৃত্যু, ক্যাম্পাসে শোকের ছায়া

মাহমুদ বিন আশরাফ (প্রান্ত)

জাবি : ঢাকার ধানমণ্ডিতে ‘শান্তা কন্সট্রাকশন’ কম্পানির নির্মাণাধীন ভবন থেকে ছিটকে আসা লোহার রডের আঘাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরেকজন। শুক্রবার (২৬ অক্টোবর) রাত ৮টার দিকে ধানমণ্ডির মেডিনোভা সংলগ্ন রাস্তায় এ ঘটনা ঘটে বলে ধানমণ্ডি থানার এসআই গোলাম মোস্তফা জানান।

নিহত মাহমুদ বিন আশরাফ (প্রান্ত) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শনে বিভাগের ছাত্র। আহত ইফতেদার ইভান ধানমণ্ডির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েন। বর্তমানে তিনি স্কয়ার হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। মাহমুদ বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসনে হলের আবাসিক ছাত্র। তার গ্রামের বাড়ি মেহেরপুর সদরে। তিনি বাবা-মায়ের একমাত্র পুত্র সন্তান। ঘটনার প্রত্যক্ষদর্শী ও তাদের বন্ধু মেহেদি হাসান বিপ্লব জানান, সন্ধ্যার পর মেডিনোভার পাশের ফাঁকা রাস্তায় বন্ধুরা মিলে তারা ক্রিকেট খেলছিল।

এ সময় পাশে নির্মাণাধীন একটি ভবন থেকে একটি বড় লোহার রড ছিটকে এসে রাস্তার ওপর বৈদ্যুতিক তারে পড়লে বিকট শব্দ হয় এবং বিদ্যুৎ চলে যায়। এরপর লোহার রডটি অশরাফের ঘাড়ে এবং পাশে থাকা ইভানের শরীরে লাগে। দুইজনকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পর আশরাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কর্তব্যরত ডাক্তার জানান, লোহার রডের আঘাতে স্পাইনাল কর্ড ক্ষতিগ্রস্ত হওয়ায় মাহমুদের মৃত্যু হয়েছে।

এদিকে মাহমুদের মৃত্যুর খবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসলে ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে। শনিবার ক্যাম্পাসে মাহমুদের মরদেহ আনা হলে তার সহপাঠীরা কান্নায় ভেঙ্গে পড়েন। পরে বাদ যোহর মাহমুদের আবাসিক হল মীর মশাররফ হোসেন হলে তার প্রথম জানাজো ও  দর্শন বিভাগের সামনে দ্বিতীয় নামাজের নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায়  প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, হল প্রভোস্ট, বিভাগীয় শিক্ষক, কর্মকর্তা, সহপাঠি ও বিভিন্ন বিভাগের ছাত্ররা অংশগ্রহণ করেন। জানাজা শেষে মাহমুদের মরদেহ তাঁর নিজ বাড়ি মেহেরপুর নেয়া হয়। সেখানে তাকে দাফন করা হবে বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

এদিকে মাহমুদ বিন আশরাফ (প্রান্ত) এর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। মাহমুদের মৃত্যুর জন্য কন্সট্রাকশন কম্পানির কর্মস্থলের নিরাপত্তার ঘাটতিকে দায়ী করে কম্পানির বিচার চেয়ে রোববার বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি করার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue