মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮, ২৭ অগ্রাহায়ণ ১৪২৫

স্বাধীনতা কাপ

রহমতগঞ্জকে হারিয়ে কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনী

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৯:১৩ পিএম

রহমতগঞ্জকে হারিয়ে কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনী

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: গাম্বিয়ার মিডফিল্ডার মোমদু বাহর একমাত্র গোলে চলতি মৌসুদের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে রহমতগঞ্জ মুসলিম এন্ড ফ্রেন্ডস সোসাইটিকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় বন্দর নগরীরর ক্লাবটি।

এদিন ম্যাচের ২০ মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ মুসলিম এন্ড ফ্রেন্ডস সোসাইটি। কিন্তু সতীর্থের ব্যাক পাসে মিডফিল্ডার ফয়সাল আহমেদের শট গোলরক্ষককে ফাঁকি দিতে পারলেও ক্রসবারে লেগে ফিরে আসে। তবে সুযোগ নষ্ট করেনি চট্টগ্রাম আবাহনী। ৩৭ মিনিটে মিডফিল্ডার কৌশিক বড়ুয়ার কর্নারে হেড করে লক্ষ্যভেদ করেন গাম্বিয়ার ফরোয়ার্ড মোমদু।

এই জয়ের ফলে দুই ম্যাচ থেকে ছয় পয়েন্ট সংগ্রহ করেছে চট্টগ্রাম আবাহনী। ‘বি’ গ্রুপের সূচনা ম্যাচে নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করেছিল তারা।

এদিকে হেরে গেলেও পরের রাউন্ডে যাবার সুযোগ রয়ে গেছে রহমতগঞ্জের সামনে। কারণ গ্রুপে আগের ম্যাচে মোহামেডানের সঙ্গে গোল শূন্য ড্র করেছিল তারা। গ্রুপে নিজেদের প্রথম ম্যাচের ওই ফলাফলে মোহামেডানের সঙ্গে তারাও শেষ আটে যাবার সুযোগ জিইয়ে রেখেছে।

শুক্রবার (৭ ডিসেম্বর) বিকাল ৫টায় একই ভেন্যুতে আরামবাগ ক্রীড়া সংঘের মোকাবেলা করবে সাইফ স্পোর্টিং ক্লাব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই