শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

রাজধানীতে গোপনে পিপিই পরে ৮জনে মিলে জানাজা ও দাফন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ মার্চ ২০২০, সোমবার ১১:৪৬ এএম

রাজধানীতে গোপনে পিপিই পরে ৮জনে মিলে জানাজা ও দাফন

ঢাকা: জ্বর ও সর্দি থাকা ৫০ বছর বয়সী এক নারীর মৃতুর পর তাকে রাজধানীতে দাফন করা হয়েছে। রোববার (২৯ মার্চ) সন্ধ্যায় খিলগাঁও তালতলা কবরস্থানে তাকে দাফন করা হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় বলে সন্দেহ করছেন স্বজনরা। মোহাম্মদপুরের এই বাসিন্দার মরদেহ যারা দাফন করেছেন তাদের শরীরে পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ছিল।

ফেসবুকে এরই মধ্যে এই দাফনের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, পাঁচজন ব্যক্তি কবরস্থানের ঝিলপাড়ের প্রান্তে গিয়ে নেমেছেন। প্রত্যেকের পরনে পিপিই। অ্যাম্বুলেন্স থেকে একটি স্ট্রেচারে করে সাদা কাফনে মোড়ানো লাশ নামানোর পর কবরস্থানের ইমাম ও উপস্থিত আটজন মিলে জানাজা পড়েন। জানাজা শেষে স্ট্রেচারে করে মৃতদেহটি কবরের কাছে নেন তারা।

মৃতদেহটি কবরে নামান পিপিই পরা তিনজন। দাফন শেষে ওই পাঁচজন ঝিলের পাড়ে এসে পিপিই খুলেন এবং পিপিইগুলোতে আগুন ধরিয়ে দিয়ে নষ্ট করা হয়।

জানতে চাইলে খিলগাঁও তালতলা কবরস্থানের স্টাফ মো. ফেরদৌস বলছিলেন, ওই নারীর স্বামী ও সন্তানরা দাফনে উপস্থিত ছিলেন। দাফনের আগে তারা কয়েকজন জানাজা পড়েন।

মৃত করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা এখনও জানতে পারেননি ওই নারীর স্বামী।

মৃতের স্বামী জানান, তার স্ত্রী কয়েক দিন ধরেই সর্দি, জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। খুব বেশি অসুস্থ ছিলেন না। তবে তারা হাসপাতালে যাননি।

তিনি বলেন, ‘আইইডিসিআরে (সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানক) জানানো হলে রোববার (২৯ মার্চ) সকালে আমাদের মোহাম্মদপুরের বাসায় এসে নমুনা নিয়েছে। তবে পরীক্ষার ফল এখনও পাওয়া যায়নি।’

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue