শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

রাজধানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, রাস্তা বন্ধ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার ০৩:৪১ পিএম

রাজধানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, রাস্তা বন্ধ

ঢাকা: রাজধানীর মিরপুর-১ নম্বারে বেতন ভাতার দাবিতে বিক্ষোভ করছে জিনস মেনুফেকসার গার্মেন্সের পোশাক শ্রমিকরা। তাদের বিক্ষোভের কারণে সনি হল থেকে মিরপুর -১ নম্বর পর্যন্তু রাস্তা বন্ধ রয়েছে। ফলে ওই এলাকায় কোন যান চলাচল করতে পারছে না। 

বোববার (১৫ সেপ্টেম্বর)  রাস্তায় সকাল ৮টায় বিক্ষোভ শুরু করে জারা জিন্স পোশাক কারখানার শ্রমিকরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মিরপুর সনি সিনেমা হলের সামনের রাস্তায় সকাল ৮টায় বিক্ষোভ শুরু করে জারা জিন্স পোশাক কারখানার শ্রমিকরা। এতে চিড়িয়াখানা রোড, মিরপুর ১০ নম্বর থেকে মাজার রোডে যাওয়ার সড়ক, মিরপুর বাংলা কলেজ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।  চিড়িয়াখানা রোডের ১৩ ও ১৪ নম্বর হোল্ডিংয়ের চতুর্থ ও পঞ্চম তলা মিলিয়ে জারা জিন্সের কারখানা। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে এবং সনি সিনেমা হল মোড়ে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

 শ্রমিকরা জানান, তাদের চার মাসের বেতন, দুই মাসের ওভারটাইম বাকি। বেতন না দিয়ে গত বৃহস্পতিবার মালিকপক্ষ কারখানায় তালা দিয়ে পালিয়ে গেছে। মালিকের মোবাইল ফোনও বন্ধ। গত ঈদের আগেও আন্দোলন করে বেতন আদায় করতে হয়েছিল বলে জানান তারা। শ্রমিকরা আরো জানান, গত বুধবার বিজিএমইএ-তে গিয়েছিলেন তারা। সেখান থেকে বলা হয়েছিল শনিবার বিষয়টি সমাধান হবে। শনিবার বিজিএমইএ অফিসে গেলে সেখানকার কেউ কোনো কথা বলেননি। এ জন্য বাধ্য হয়ে আজ রাস্তায় নামতে হয়েছে।

এ বিষয়ে শাহ আলী থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া বলেন, সকাল থেকে আন্দোলতরত শ্রমিকদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করছে পুলিশ। কিন্তু শ্রমিকরা তা মানতে রাজি নয়। তারা মালিকপক্ষের কাছে কারখানা খুলে দিয়ে বকেয়া বেতনভাতা পরিশোধের দাবি জানান। 

পুলিশের পক্ষ থেকে কারখানার মালিক রিয়াজুল হক রাজুর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাঁকে নিয়ে বিজিএমইএ ভবনে বৈঠক চলছে বলে জানান ওসি।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue