শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০, ১১ মাঘ ১৪২৬

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ অস্ত্র কারবারি মেঘা মিন্টু নিহত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ নভেম্বর ২০১৯, সোমবার ১১:৫১ এএম

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ অস্ত্র কারবারি মেঘা মিন্টু নিহত

ঢাকা : রাজধানীর খিলক্ষেতে একদল মাদক ও অস্ত্র কারবারির সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে।  নিহতের নাম মিজানুর রহমান মিন্টু ওরফে মেঘা মিন্টু (৩৪)।

রোববার (২৪ নভেম্বর) দিবাগত রাত ১টা ১৫ মিনিটের দিকে খিলক্ষেতে স্বদেশ প্রোপার্টি এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব। এতে একটি ওয়ান শুটারগান, দুটি শটগান, ১০টি কারতুজ ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের কথাও জানানো হয়েছে।

র‌্যাব বলছে, মেঘা মিন্টু একই সঙ্গে মাদক ও অস্ত্র কারবারের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত ছিলেন।

বিষয়টি নিয়ে র‌্যাব-১ এর এএসপি কামরুজ্জামান জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ জানতে পারে একদল অস্ত্রধারী মাদক কারবারি রাজধানীর খিলক্ষেত স্বদেশ প্রোপার্টি এলাকায় অবস্থান করছে। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল সেখানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে তারা।  র‌্যাব-১ সদস্যরাও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে।  পরে ঘটনাস্থল থেকে এক র‌্যাব সদস্যসহ দুজনকে আহত অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানে র‌্যাব-১ সদস্য সিপাহী রাসেলকে প্রাথমিক চিকিৎসা শেষে ঝুঁকিমুক্ত উল্লেখ করে ছাড়পত্র দেওয়া হয়। তবে মাদক কারবারি মিন্টুকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তার।

পরে খোঁজ নিয়ে জানা যায়, নিহত মিজানুর রহমান মিন্টু দীর্ঘদিন যাবত মাদক ও অস্ত্র কারবারে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে ৯টি মাদক, দুইটি অস্ত্র ও একটি হত্যা মামলার তথ্য পাওয়া গেছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

তিনি আরো জানান, মিন্টুর লাশ ময়না তদন্ত করার জন্য খিলক্ষেত থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় খিলক্ষেত থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

সোনালীনিউজ/এএস