মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

রাজধানীতে বিএনপির মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ অক্টোবর ২০১৯, সোমবার ০৮:৫৭ পিএম

রাজধানীতে বিএনপির মশাল মিছিল

ঢাকা: রাজধানীতে মশাল মিছিল করেছে বিএনপি। কারাবন্দী দলের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাতে মশাল মিছিল বের করেছে বিএনপির নেতা-কর্মীরা। 

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই মিছিল অনুষ্ঠিত হয়। 

মিছিলটি কাকরাইল মোড় হয়ে আবারো বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।  এতে অংশ নেন- দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও নির্বাহী কমিটির সদস্য কেরানীগঞ্জ সভানেত্রী নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে কেরানীগঞ্জ বিএনপি ও ঢাকা মহানগর যুবদল দক্ষিণের নেতাকর্মীরা। 

এ সময় রুহুল কবির রিজভী বলেন, আজকে আমরা মশাল মিছিল করলাম। এটা হচ্ছে দ্রোহের আগুন, অন্যায়ের বিরুদ্ধে আগুন। আমরা সরকারের এই অন্যায়ের বিরুদ্ধে এই টর্চ মিছিল করে আসছি। এই সরকারের বিরুদ্ধে যেকোনো প্রতিবাদ করার জন্য বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত।

‘খালেদা জিয়াকে হয়ত সারা জীবনই জেলে কাটাতে হবে- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের এই বক্তব্যে জবাবে তিনি বলেন, শেখ হাসিনার কথাতে যে দেশনেত্রী জেলে গেছেন-এটা মাহবুবউল আলম হানিফের এই কথাই প্রমাণিত হলো। 

তিনি আরো বলেন, ‘আপনারা দেশ বিক্রি করবেন, মাটি করবেন, পানি বিক্রি করবেন, আপনারা আমাদের উপকূল অন্যকে পর্যবেক্ষণ করার সুযোগ দেবেন। আর এর বিরুদ্ধে যার কণ্ঠ আপসহীন ধারা বাংলাদেশের সার্বভৌমত্বকে শক্তিশালী করার জন্য সোচ্চার থাকবেন তাকেই তো আপনারা জেলে রাখবেন। আপনারা অন্ধকার করেছেন গণতন্ত্রকে হত্যা করে, আপনারা অন্ধকার করেছেন বাক স্বাধীনতা হরণ করে, আপনারা অন্ধকার করেছেন বেগম খালেদা জিয়াকে বন্দি করে। তাই এই অন্ধকারের বিরুদ্ধে মশালের আলোতে আমরা এই সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে মুক্তি করব, গণতন্ত্র ফিরিয়ে আনবো।

মিছিলে উপস্থিত ছিলেন- ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক খন্দকার ও মহানগর যুব দল দক্ষিনের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিনসহ নেতৃবৃন্দ।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue