শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

রাজধানীর ২৫ স্থানে ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ মে ২০২০, সোমবার ০২:৩৭ পিএম

রাজধানীর ২৫ স্থানে ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা

ঢাকা : দিন দিন বেড়েই চলেছে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ। এপর্যন্ত ঢাকার মোট ১৮০ টি স্পটে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এর মধ্যে ২৫টি স্থানে সর্বাধিক সংক্রমিত হয়েছে। বিশেষ করে ৮টি স্থানে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে একশ’র বেশি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ বৃদ্ধি পেয়েছে মুগদা এলাকায়। এক দিনের ব্যবধানে এলাকাটিতে করোনায় আক্রান্ত হেয়ছেন ২৪ জন।

আইডিসিআর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকার রাজারবাগে আক্রান্তের সংখ্যা রয়েছে সর্বচ্চো স্থানে। এপর্যন্ত স্থানটিতে মোট আক্রান্তের সংখ্যা ২০২ জন। তবে গত ২৪ ঘণ্টায় আর নতুন করে আরো ২ জন আক্রান্ত হয়েছেন। এরপর ২য় অবস্থানে রয়েছে যাত্রবাড়ি। গত ২৪ ঘণ্টায় যাত্রাবাড়িতে নতুন করে সংক্রমিত হয়েছে ৪ জন। এখন পর্যন্ত যাত্রবাড়িতে মোট সংক্রমণের সংখ্যা ১৮৬ জন। যা গত ৮ মে’তে ছিল ১৬৯ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে মুগদা। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ১৮০ জন। গত ২৪ ঘণ্টায় আর নতুন করে ২৪ জন আক্রান্ত হয়েছেন। চতুর্থ স্থানে রয়েছে কাকরাইল এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৭৬ জন। ৫ম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে মহাখালি। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৬০ জন।

আইডিসিআর সূত্রে আরো জানা গেছে, ৬ষ্ঠ সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে মোহাম্মদপুর। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আর কেউ আক্রান্ত হননি। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৪৯ জন। এরপর সপ্তম স্থানে রয়েছে লালবাগ। এলাকাটিতে মোট আক্রান্তের সংখ্যা ১০৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ জন। অষ্টম অবস্থানে রয়েছে তেজগাঁও। গত ২৪ ঘণ্টায় যাত্রাবাড়িতে নতুন করে সংক্রমিত হয়েছে ৪ জন। এখন পর্যন্ত মোট সংক্রমণের সংখ্যা ১০৫ জন। যা গত ৮ মে’তে ছিল ৯৮ জন।

আক্রান্তের দিক থেকে নবম স্থানে রয়েছে মালিবাগ। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ৮৪ জন। গত ২৪ ঘণ্টায় আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১ জন। দশম স্থানে রয়েছে উত্তরা এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮৩ জন। ১১ তম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে বাবু বাজার। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮২ জন।

আইডিসিআর এর তথ্য বিশ্লেষণে দেখা গেছে, ১২ তম স্থানে রয়েছে বংশাল। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ৭৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরো ১ জন। ১৩ তম স্থানে রয়েছে মগবাজার এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭১ জন। ১৪ তম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে খিলগাঁও। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৯ জন।

আক্রান্তের দিক থেকে ১৫ তম স্থানে রয়েছে গেণ্ডারিয়া। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ৬৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত আরো ২ জন। ১৬ তম স্থানে রয়েছে শাহবাগ এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৫ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৪ জন। ১৭ তম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে ধানমণ্ডি। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৬ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৩ জন। ১৮ নম্বর সর্বচ্চো সংক্রমণ এলাকা শ্যামলী। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ৮ জন। এপর্যন্ত মোট আক্রান্ত ব্যাক্তি ৬২ জন।

১৯ তম সংক্রমিত এলাকা বাড্ডা। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ৫৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত আরো ২ জন। ২০ তম স্থানে রয়েছে গুলশান এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৩ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৭ জন। ২১ তম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে পুরনো ঢাকার চকবাজার। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ২ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৪ জন। ২২ নম্বর সর্বচ্চো সংক্রমণ এলাকা বাসাবো। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ৫ জন। এপর্যন্ত মোট আক্রান্ত ব্যাক্তি ৫৪ জন।

২৩ তম সংক্রমিত এলাকা ওয়ারি। এই এলাকাতে সর্ব মোট আক্রান্তের সংখ্যা ৫২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত আরো ১ জন। ২৪ তম স্থানে রয়েছে আগারগাঁও এলাকা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ১ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৮ জন। ২৫ তম সর্বোচ্চ আক্রান্ত এলাকার স্থানে রয়েছে স্বামীবাগ। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আর কেউ আক্রান্ত হয়নি। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৭ জন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue