সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

রাজনীতির মাঠে নেমেই মিমি-নুসরাতের বাজিমাৎ

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার ০৯:৩০ পিএম

রাজনীতির মাঠে নেমেই মিমি-নুসরাতের বাজিমাৎ

ঢাকা: ভারতের লোকসভা নির্বাচনে বিশাল ব্যবধানে বিজেপি নেতৃত্বাধীন জোট এগিয়ে থাকলেও পশ্চিমবঙ্গে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। সেই সঙ্গে পশ্চিমবঙ্গে এগিয়ে আছেন দুই অভিনেত্রী মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, ২ লাখ ৮২ হাজার ৩৩৭ ভোটের বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন মিমি। ফলে কার্যত যাদবপুরে মিমিই বিজয়ী। অপরদিকে বসিরহাট থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছিলেন চলচ্চিত্র অভিনেত্রী নুসরাত জাহান।

নির্বাচন কমিশনের দেয়া তথ্যমতে, নুসরাত বিজেপি প্রার্থী স্বায়ন্ত বসুর থেকে দুই লাখ ৮২ হাজার ৯৯ ভোটে এগিয়ে রয়েছেন।

২৯ বছর বয়সী এই বাঙালি অভিনেত্রী বিজেপির স্বায়ন্ত বসু ও কংগ্রেসের কাজী আবদুর রহিমের বিরুদ্ধে লড়েছেন। গত কয়েক বছর ধরেই এ আসনটি তৃণমূল কংগ্রেসের শক্তঘাঁটি হিসেবে পরিচিতি পেয়েছে।

তৃণমূল সমর্থকরা বলেন, নুসরাত জাহান জয়ী হবেন বলেই আমরা ধরে নিয়েছি। তার আসনে মুসলমান ভোটাররাই সংখ্যাগরিষ্ঠ।

নুসরাতকে প্রার্থী ঘোষণার পরেই তাকে নিয়ে বিরোধী পক্ষ ব্যাপক অপপ্রচারে নামে। তাকে নিয়ে অশ্লীল ছবি বানিয়ে তা ইন্টারনেটে ট্রল করেন তারা। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতিতে নতুন আসা এই অভিনেত্রী বিজয়ী হতে যাচ্ছেন।

ক্ষমতাসীন দলটির মূল প্রতিদ্বন্দ্বী কংগ্রেস পেয়েছে ৪৯টি আসন। প্রাথমিক গণনায় দেখা গেছে, নিম্নকক্ষে বিজেপি সংখ্যাগরিষ্ঠতার দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়া দলটির মিত্ররা আরও অর্ধশত আসন দখল করতে যাচ্ছেন।

সোনালীনিউজ/এমএইচএম