শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়ে  আ.লীগ নেত্রী তুহিনের আবেগঘন স্ট্যাটাস

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ জুলাই ২০১৯, বুধবার ০৩:৪৪ পিএম

রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়ে  আ.লীগ নেত্রী তুহিনের আবেগঘন স্ট্যাটাস

ঢাকা: সাবেক এমপি ও আওয়ামী লীগের নেত্রী সাবিনা আক্তার তুহিন রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এখনো আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এ বিষয়ে একটি স্ট্যাটাস দেন তিনি। সেখানে তিনি রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। 

সাবিনা আক্তার তুহিনের ফেসবুক স্ট্যাটাসটি সোনালীনিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

'আমি রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে বাসায় থাকবো। আমি আমার বাচ্চাদের সময় দিতে পারি নাই পেটে বাচ্চা নিয়েও আন্দোলন সংগ্রাম করেছি। আমাকে প্রধানমন্ত্রী এমপি বানিয়েছিলেন এর জন্য ধন্যবাদ। আমি কেবল আমার সন্তানদের নিয়ে থাকতে চাই তাই আমার পদত্যাগের সিদ্ধান্ত।

আমি বর্তমান রাজনীতিতে বেমানান, আমি এত তাবেদারী করতে পারবো না। আমি রাজনীতির জন্য আনেক হিসেব করে পথ চলেছি, কোন অন্যায় কে প্রশ্রয় দেই নাই। জীবনে প্রতিটি মুহুর্তে সতর্ক পথ চলেছি কখনও ভুল পথে পাঁ ফেলি নাই তারপরও সবাই বলে আমি যোগ্য না কারণ আমার কাছে প্রার্থী হওয়ার মত অর্থ নেই।

নারী হওয়া আজন্ম পাপ তার মাসুল গুনতে হয় প্রতিনিয়ত, নারী এমপি হলে তাদের কেবল নারী ইস্যু তে কাজ করার অধিকার আছে মানুষ হিসেবে সকলের কাজ করার অধিকার নেই। একজন নারী সর্বত্র এত পরীক্ষা দেয় তাও তারাই খারাপ অযোগ্য। নারী ক্ষমতায়ন তখনই হবে যখন ঘরে বাহিরে সিদ্ধান্তে নারীর ও ভূমিকা থাকবে।

আমি একজন ভিতু মানুষ হয়ে থাকতে চাই না সত্য কথা বলতে অন্যায়ের প্রতিবাদ করতে চাই। আমি যদি খারাপ হই তবে আমি মেনে নিবো তবে মিথ্যে অপবাদ মেনে নিবো না, আমাকে হটাতে অনেক মিথ্যে অপবাদ দেয়া হয়েছে যা জেনে আমি ক্ষিপ্ত। চামচামি করা আমার নিয়মে নেই, মেয়ে মানুষ তুমি এভাবে চলতে পারবে না ওভাবে চলতে পারবে না এসব আমি মেনে নিতে পারি না আমি স্বাধীন। আমি পাপ কে ঘৃনা করি তা যদি পরিবারের কেউ ও হয় তাকে ও ত্যাগ করি যা আমার কাছের মানুষরা জানে। আমি পরাজয় মেনে নিতে রাজি যদি সেটা নিয়মের মধ্যে হয় তবে অনিয়মের কাছে পরাজয় মানতে পারি না।

আমার কাছে কারো কিছু চাওয়ার থাকলে দূরে থাকেন কারণ আমি কারো জন্য কিছু করার ক্ষমতা রাখি না, আমি কেবলই শূন্য। আমি সংগ্রাম যুদ্ধ করার শক্তি রাখলেও সকলের নত মাথা আমাকে বিরত হওয়ার বার্তা দেয়। পরাজিত সৈনিকের মত খুঁড়িয়ে হাঁটার চাইতে না হাঁটাই ভালো। বিদায় প্রাণের সংগঠন ক্ষমতায় নাই বা পেলে দূরদিনের কর্মী হবো যদি দেহে থাকে প্রাণ।'

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue