বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৬ কার্তিক ১৪২৭

রাজনীতি নয়, ভালোবাসা থেকেই বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছি

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২০, শনিবার ০২:৫০ পিএম

রাজনীতি নয়, ভালোবাসা থেকেই বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছি

ঢাকা : বাংলাদেশের রাজনীতিতে তারকাদের আগমন নতুন কিছু নয়।তবে চলচ্চিত্র আর ব্যক্তিগত জীবনের বিভিন্ন বিষয়ে বরাবরই সংবাদের শিরোনাম হয়েছেন ঢালিউড কুইন খ্যাত অপু বিশ্বাস। সম্প্রতি মিডিয়া পাড়ায় অপু বিশ্বাস আওয়ামী লীগে সক্রীয় রাজনীতি শুরু করেছেন বলে জোরগুঞ্জন ছড়িয়ে পড়েছে। এমন গুঞ্জনের উৎস জাতীয় শোক দিবস থেকেই নেটদুনিয়ায় ও অপু ভক্তদের মাঝে ছড়িয়ে আছে।  

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর থেকে বিএফডিসি ও চলচ্চিত্র সংশ্লিষ্ঠদের অনেকেই বলছেন, এর মধ্যদিয়ে অপু বিশ্বাস আওয়ামী লীগের রাজনীতিতে সক্রীয় হচ্ছে।

এবিষয়ে মুঠফোনে অপু বিশ্বাস সোনালীনিউজকে জানান, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছি নিজের গভীর ভালোবাসা থেকে। আমি কোনো দল বা জোটের ব্যানারে শ্রদ্ধা জানাতে যাইনি। 

এর মধ্যে দিয়ে রাজনীতিতে সক্রীয় হচ্ছেন কি না জানতে চাইলে অপু বলেন, আসলে কোনো রাজনীতি নয়, ভালোবাসা থেকেই আমি শ্রদ্ধা জানিয়েছি। সেখানে অনেক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ছিলেন। ওই সময় আপনার পাশে সাংস্কৃতিক জোটের ব্যানার দেখা গেছে। সে ব্যাপারে আপনি কি বলবেন? উত্তরে অপু বলেন, আসলে আমি লক্ষ্য করিনি। সেখানে কোনো সাংস্কৃতিক জোট ছিল কিনা। 

নতুন কোনো চলচ্চিত্রে কাজ শুরু করেছেন কিনা জানতে চাইলে অপু বলেন, আমি এখনও নতুন কোনো ছবির কাজ শুরু করিনি।তবে আগামী দুই এক সপ্তাহের মধ্যে নতুন কোনো খবর জানতে পারবেন। 

অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ চলচ্চিত্রে প্রধান নায়িকা হিসাবে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। শাকিব খানের বিপরীতে এখন পর্যন্ত ৭২টিরও অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন অপু বিশ্বাস।

২০০৮ সালে গোপনে বিয়ে করেছিলেন শাকিব-অপু। এরপর ২০১৭ সালে বিচ্ছেদের আগ পর্যন্ত শাকিব ছাড়া কোনো ছবিই করেননি অপু। মাঝে চিত্রনায়ক মান্নার বিপরীতে তিনটি ছবিতে কাজ করেছিলেন অপু। শাকিব-অপুর ঘরে আব্রাহাম খান জয় নামে একমাত্র ছেলে সন্তান রয়েছে। 

অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ নামে একটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী।

এদিকে গত (৬ সেপ্টেম্বর) অপু বিশ্বাস মাকে সঙ্গে নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদীতে উপমহাদেশের আধ্যাত্মিক সাধক শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম। হিন্দু সম্প্রদায়ের এই তীর্থস্থানে ভক্তের ভিড় লেগেই থাকে। ঈশ্বরের নৈকট্য লাভে আরাধনায় মগ্ন হতে, লোকনাথ ব্রহ্মচারীর চরণে নিজেকে সপে দিতে ভক্তরা দল বেঁধে আশ্রমে আসেন। বারদীর সেই আশ্রম দর্শন করে এলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এ সময় তিনি আশ্রমের জন্য ১২৫টি সিলিং ফ্যান উপহার দেন।

অপু বিশ্বাস বলেন, ‘আমি বাবা লোকনাথের ভক্ত। সেই ভালো লাগা থেকেই সামর্থ অনুযায়ী কিছু উপহার দিয়েছি। কাজটি করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। খুব ভালো লাগছে!’

সোনালীনিউজ/এএস