বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

রাজাকারের বিরুদ্ধে মামলা করে হুমকিতে মুক্তিযোদ্ধা পরিবার

ঝিনাইদহ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৭:৫৮ পিএম

রাজাকারের বিরুদ্ধে মামলা করে হুমকিতে মুক্তিযোদ্ধা পরিবার

ঝিনাইদহ: রাজাকারের বিরুদ্ধে মামলা করে ঝিনাইদহে হুমকির শিকার হচ্ছেন একটি মুক্তিযোদ্ধা পরিবার।  নিরাপত্তা পেতে এ জন্য ঝিনাইদহ সদর থানায় (যার নং ১৪৬৯) সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগি পরিবার।

জিডি সূত্রে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার কোলা গ্রামের আনোয়ার হোসেন ২০১৫ সালের ২৫ অক্টোবর তিনি বাদী হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করেন।  এই মামলার অন্যতম আসামি রাজাকার আব্দুর রশিদ ও রাজাকার হাসেম গ্রেফতার হয়।  মামলাটি তুলে নিতে রাজাকার পরিবাররা জোটবদ্ধ হয়ে আমাদের উপর চাপ সৃষ্টি করছে বলে তিনি অভিযোগ করেন।

আনোয়ার হোসেন জানান, আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে হলিধানী এলাকার রাজাকারদের বিরুদ্ধে মামলা করায় আমাকে হুমকি দেওয়া হচ্ছে।  রাজাকার পরিবারের সন্তানরা মামলা তুলে নেওয়ার জন্য আমাকে হুমকি দিচ্ছে।  এ কারণে তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন।  তাই তিনি ঝিনাইদহ সদর থানায় ৮ জনের নামে উল্লেখ্য করে জিডি করেন।

জিডি করার কথা স্বীকার করে গণমাধ্যমকর্মীদের মুঠোফোনে বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পক্ষে থাকায় রাজাকার ও পাকিস্তানী বাহিনী আমার পিতা ও চাচাদের হত্যা করে।  ওই সময় আমাদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়।

সোনালীনিউজ/এএস

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue