শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

রাব্বানীর ‘আপত্তিকর’ মন্তব্য ও মারধর, মধ্যরাতে অনশনে পদবঞ্চিতরা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০১৯, রবিবার ১০:১৭ এএম

রাব্বানীর ‘আপত্তিকর’ মন্তব্য ও মারধর, মধ্যরাতে অনশনে পদবঞ্চিতরা

ঢাকা: প্রত্যাশিত পদ না পাওয়া এক নেত্রীকে নিয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর আপত্তিকর মন্তব্য এবং পরে ওই নেত্রীসহ কয়েকজনকে মারধরের অভিযোগ তুলে অনশনে বসেছেন সংগঠনের বিক্ষুব্ধ অংশের সদস্যরা।

শনিবার দিবাগত রাত ৩টা থেকে বৃষ্টিতে ভিজেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন করছেন কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া এই অংশ।

তারা জানিয়েছেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্বাস না পেলে তারা অনশন চালিয়ে যাবেন।

পদবঞ্চিত অংশের নেতৃত্বে থাকা ছাত্রলীগের সাবেক কমিটির প্রচার সম্পাদক সাঈফ বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর জটিলতা নিরসনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে টিএসসিতে আলোচনায় বসেছিলেন তারা।

তার দাবি, সেখানে সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী প্রত্যাশিত পদ না পাওয়া নতুন কমিটির সংস্কৃতিবিষয়ক উপ-সম্পাদক লিপি আক্তারকে আপত্তিকর কথা বললে তিনি প্রতিবাদ জানান। এর জের ধরে সেখানে উপস্থিত রাব্বানীর অনুসারীরা লিপিসহ পদবঞ্চিত কয়েকজনকে মারধর করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান বলেন, আমাদের সঙ্গে তারা বসেছিলেন। কথা-কাটাকাটির একপর্যায়ে রাব্বানী ভাই লিপি, শম্পা ও তিলোত্তমা আপুর গায়ে হাত তোলেন।

পদবঞ্চিতদের দাবি, নতুন কমিটির সংস্কৃতিবিষয়ক উপ-সম্পাদক নিপু ইসলাম তন্বী, তিলোত্তমা শিকদার, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদা পারভীন ও সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা, শামসুন নাহার হল শাখার সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা, সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিকবিষয়ক উপ-সম্পাদক এমদাদ হোসেন সোহাগসহ কয়েকজনকে মারধর করা হয়েছে।

পরে রাত ৩টার দিকে পদবঞ্চিতদের বুঝিয়ে অনশন থেকে নিবৃত্ত করার চেষ্টা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

অনশনরতরা তাদের অনুরোধ প্রত্যাখ্যান করে মারধরের বিচার দাবি করেন। এ সময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাদের উদ্দেশে বলেন, আমি সরি। তোমরা চলে যাও। আমি কাল নেত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়ে আসব।

পদবঞ্চিতদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কাউকে মারধর করা হয়নি। কথা বলতে গিয়ে ‘হট টক’ হয়েছিল।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue