রবিবার, ৩১ মে, ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা পাচ্ছেন সুপারস্টার শাকিব খান!

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০৪:০৪ পিএম

রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা পাচ্ছেন সুপারস্টার শাকিব খান!

ঢাকা : :  বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র সম্মাননা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর এই পুরস্কার এবার পেতে যাচ্ছেন সুপারস্টার শাকিব খান। ছবির নাম সত্তা। ছবিতে শাকিব খানের এই সিনেমায় নায়িকা ছিলেন ভারতের আলোচিত নায়িকা পাওলি দাম।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের গেজেট প্রকাশ পাওয়ার কথা । কিন্তু প্রকাশের আগেই একটি বিশেষ সূত্রে উল্লেখযোগ্য পুরস্কারের তালিকা প্রকাশ করেছে।

সূত্র জানিয়েছে, ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার পেতে যাচ্ছেন সুপারস্টার শাকিব খান। তবে এই পুরস্কার যৌথভাবে আরিফিন শুভর পাওয়ার কথা রয়েছে।

অন্যদিকে ২০১৮ সালের সেরা অভিনেতা হতে যাচ্ছেন যৌথভাবে ফেরদৌস ও সাইমন সাদিক। যথাক্রমে ‘পুত্র’ ও ‘জান্নাত’-এর জন্য নির্বাচিত হয়েছেন দুজন। সূত্রটি আরো জানায়, ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘হালদা’র জন্য নুসরাত ইমরোজ তিশা ও ২০১৮ সালের ‘দেবী’র জন্য জয়া আহসান শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাবেন।

২০১৭ ও ২০১৮ সালের সেরা ছবি দীপংকর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ ও সাইফুল ইসলাম মাননুর ‘পুত্র’। ‘গহীন বালুচর’-এর জন্য ২০১৭ সালের সেরা পরিচালক বদরুল আনাম সৌদ। ২০১৮ সালের ‘জান্নাত’-এর এই ক্যাটাগরিতে পুরস্কার পাবেন মোস্তাফিজুর রহমান মানিক।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য ২৮ শাখায় প্রতিদ্বন্দ্বিতা করে দুই বছরে মুক্তি পাওয়া ৭৪ ছবি। বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র সম্মাননা হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ১৯৭৫ সাল থেকে পুরস্কারটি প্রদান করা হচ্ছে।

এদিকে সম্প্রতি প্রথমবারের মতো ঢাকায় অুনষ্ঠিত হল ‘ভারত বাংলাদেশ ফিল্মস অ্যাওয়ার্ড’। এতে দেশের সেরা নায়ক হয়েছেন শাকিব খান ও জনপ্রিয় সিনেমার পুরস্কার পেয়েছে শাকিব খান প্রযোজিত ও অভিনীত পাসওয়ার্ড ।

শাকিব বর্তমানে বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ সিনেমায় কাজ নিয়ে ব্যস্ত। সিনেমায় প্রথমবারের মত তার সঙ্গে জুটি বেঁধে সিনেমায় পা রাখছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র প্রথম আসরের রানারআপ জাহারা মিতু। শাকিব খান ও জাহারা মিতু ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করবেন মিশা সওদাগর, আলীরাজ, সুচরিতা, সাদেক বাচ্চু, রেবেকা, আফজাল শরীফ, সুব্রত প্রমুখ।

‘আগুন’ সিনেমার গল্প লিখেছেন কমল সরকার। প্রযোজনা করছে দেশ মাল্টিমিডিয়া। সিনেমাটির শুধু গানের কাজ বাকী আছে।

সোনালীনিউজ/এমটিআই