মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

রাস্তা নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করল জনগণ

ঝিনাইদহ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জানুয়ারি ২০১৯, রবিবার ০২:৪৫ পিএম

রাস্তা নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করল জনগণ

ছবি : সোনালীনিউজ

ঝিনাইদহ : রাস্তাটি ৩/৪ বছর ধরে নষ্ট ছিল। কত যাতনা সহ্য করেছে মানুষ। সেই রাস্তাটির কাজ চলছে। ঝিনাইদহ চুয়াডাঙ্গা মেহেরপুর মুজিবনগর সড়ক প্রকল্পের সাড়ে ১৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে রাস্তা। অথচ রাস্তাটি যেনতেনভাবে করা হচ্ছে। আর এই অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। রাস্তা থেকে উঠানো পুরানো পাথরের সঙ্গে আবর্জনা যুক্ত বালু মিশিয়ে রোলার করার কারণে রোববার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ঝিনাইদহের হলিধানী বাজারের জনগণ রাস্তার কাজ বন্ধ করে দেন। কাজ বন্ধ করা এলাকাবাসীর মধ্যে একজন মিজানুর রহমান।

তিনি বলেন, রাস্তায় ময়লাযুক্ত বালুর সঙ্গে কিঞ্চিত খোয়া মিশিয়ে রাতারাতি রোলার করার বিষয়টি প্রথমে তার নজরে আসে। তিনি অভিযোগ করেন, পুরানো রাস্তা ভাঙ্গা খোয়া আগের রাতে ভেঙ্গে তাই দিয়ে রাস্তা করা হচ্ছে। রাস্তায় ৭৫% বালি ও ২৫% খোয়া দিয়ে গুরুত্বপূর্ণ এই রাস্তা নির্মাণ করা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন। সবচেয়ে আশ্চর্যের বিষয় রাস্তায় যেসব দ্রব্য ব্যবহার করা হচ্ছে তা একেবারেই নিম্নমানের।

ঝিনাইদহ চুয়াডাঙ্গা মেহেরপুর মুজিবনগর ৪ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্পের সাড়ে ১৭ কোটি টাকার কাজটি পান ময়মনসিংহের ঠিকাদার শামীম এন্টারপ্রাইজ। তার কাছ থেকে কাজটি কিনে করছেন আবু মুনছুর এন্টারপ্রাইজ। এই রাস্তার কাজ তদারকীতে ঝিনাইদহ সড়ক বিভাগের কর্মকর্তাদের গাফলতি আছে বলেও স্থানীয়রা মনে করেন। রাস্তার কাজ বন্ধ করার কথা স্বীকার করে ঝিনাইদহ সওজ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তানভির আহম্মেদ জানান, খবরটি পাওয়ার পর আমরা স্থানীয় মানুষ সঙ্গে কথা বলার চেষ্টা করছি।

উল্লেখ্য, এর আগে একই সড়কের বিভিন্ন কিলোমিটারে ৭৬ লাখ টাকা ব্যয়ে মেরামতসহ সিলকোটের কাজ যেনতেনভাবে শেষ করে তড়িঘড়ি করে বিল তুলে নিয়েছে ঠিকাদার। রাস্তা নির্মাণের সঙ্গে জড়িত দুর্নীতিবাজদের ২/১টার শাস্তি হলেই কিন্তু ...!! কিন্তু তা আর হয় কৈ? তবুও ভালো হলিধানীর মানুষ, তারা প্রতিবাদ করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue