বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

রিকশা চালক ও মালিকদের আল্টিমেটাম

রিকশা চলাচলে বাধা দিলে ১১ জুলাই কঠোর আন্দোলন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৬:৪৫ পিএম

রিকশা চলাচলে বাধা দিলে ১১ জুলাই কঠোর আন্দোলন

ঢাকা: আজকের মতো রাজধানীর মালিবাগ, খিলগাঁও ও কমলাপুর এলাকা থেকে অবরোধ তুলে নিয়েছেন রিকশাচালকরা।  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রাথমিক আশ্বাসে অবরোধ তুলে নিলেও সায়েদাবাদ এলাকায় রিকশা শ্রমিকদের অবরোধ করে রাখে। পাশাপাশি সড়কে রিকশা চলাচলে বাধা দিলে আগামী ১১ জুলাই আরও বড় ধরনের আন্দোলনের হুমকি দিয়েছেন তারা।

এদিকে, সবুজবাগ থানার ওসি সোহরাব হোসেন জানান, আন্দোলন বন্ধ করতে তাদের রিকশা চালাতে অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

অন্যদিকে, বাংলাদেশ রিকশা ও ভ্যান মালিক সমিতির সহ-সভাপতি মো. আব্দুস ছোবহানের সভাপতিত্বে মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত মুগদা বিশ্বরোড মুগদা ষ্টেডিয়ামের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে রিকশা চালক ও মালিকরা বলেন, রাজধানীতে ৮৬ হাজার বৈধ রিকশা রয়েছে। বাকী যা রয়েছে তা অবৈধ। ওই অবৈধ রিকশা উচ্ছেদ করা হলেই সড়কে শৃঙ্খলা ফিরে আসবে ও যানজটমুক্ত হবে। যেখানে রাস্তা সেখানে চলবে বৈধ রিকশা। এর বাহিরে অন্য কোনো সিদ্ধান্ত আমরা মানব না।

এ সময় মানববন্ধন অংশ নেয়া রিকশা ও ভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ আল্টিমেটাম দিয়ে বলেন, আগামীকাল বুধবার সকাল ১১টায় জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগের কার্যালয় ২৫ বঙ্গবন্ধু এভিনিউতে সংবাদ সম্মেলন করা হবে।

এছাড়া, আগামীকালের মধ্যে সড়কে রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার ও অবৈধ রিকশা উচ্ছেদ না করা হলে বৃহস্পতিবার মহানগরের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবে সমবেত হবো আমরা। প্রেসক্লাব থেকে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের উদ্দেশে যাত্রা হবে। এরপর পরবর্তী করণীয় গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue