শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

রুপনগরে বিস্ফোরণে নিহতদের পরিচয় পাওয়া গেছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ অক্টোবর ২০১৯, বুধবার ০৭:২৮ পিএম

রুপনগরে বিস্ফোরণে নিহতদের পরিচয় পাওয়া গেছে

ঢাকা: রাজধানীর রূপনগরে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫ শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ১৫ জন। নিহত শিশুদের বয়স ৮-১০ বছরের মধ্যে। ঘটনার পরপরই আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) বিকেল ৩টার দিকে ওই আবাসিক এলাকার ১১ নম্বর রোডে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- রমজান (৮), নূপুর (৭), শাহীন (৯), ফারজানা (৬) এবং অজ্ঞাত আরো ৩ জন।

আর আহতরা হলেন- মিম (৮), সিয়াম (১১), মোস্তাকিন (৮), অজুফা (৭), তানিয়া (৭), জামিলা (৮), সোহেল (২৫), জুয়েল (২৯), জান্নাত (২৫), নেহা (৮), অর্নব (১০), জনি (৯), মোরসালিন (১০), অজ্ঞাত আরো পাঁচজন।

এ বিষয়ে সার্ভিস সদর দপ্তরের কর্মকর্তা রাসেল সিকদার জানান, বিকেলে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

এদিকে, ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, কারো হাত নেই, কারো পা নেই, কারো নাড়িভুঁড়ি বেরিয়ে গেছে। চেহারা ঝলছে গেছে। ছোপ ছোপ কালচে তাজা রক্ত রাস্তায় গড়াচ্ছে। বিভৎস এ দৃশ্য দেখা যায় রাজধানীর রূপনগর আবাসিক এলাকায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরোণের পর সরেজমিনে ঘুরে। এ ঘটনায় পাঁচ শিশু ও এক নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো অন্তত ১৮ জন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

এ বিষয়ে বুধবার বিকেলে মনিপুর স্কুলের রূপনগর শাখার বিপরীত দিকে ১১ নম্বর সড়কে এ ঘটনা ঘটে বলে রুপনগর থানার পরিদর্শক অপারেশন মোকাম্মেল হক জানান।

তিনি আরো বলেন, এক বেলুন বিক্রেতার গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে ছয়জনের মৃত্যু হয়। আহত হন আরো অনেকে।

এদিকে, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া জানান, এক নারী ও তিন শিশুসহ চারজনকে মৃত অবস্থায় এই হাসপাতালে আনা হয়। আহতদের মধ্যে চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়। বিস্ফোরণে নিহতদের শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ ক্ষত-বিক্ষত হয়। এ চারজনের দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। যে দু’জন সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি রয়েছেন তারা বিপদমুক্ত।

আর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। 

তিনি বলেন, এ ঘটনা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়েছে। আহত ও নিহতদের পাশে দাঁড়াতে তিনি নির্দেশনা দিয়েছেন।

এর আগে আনিসুর রহমান নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, বেলা সাড়ে তিনটার দিকে রূপনগর আবাসিক এলাকার শেষ সীমানায় সাইকেলে করে বেলুন ফোলানোর সিলিন্ডার নিয়ে একজন বেলুন বিক্রি করছিলেন। এসময় অনেক শিশু ও নারী আশপাশে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ সিলিন্ডার বিস্ফোরিত হলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। বিস্ফোরণে তাদের শরীর ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যায়। এই ঘটনায় এক নারীর ডান হাত উড়ে যায়। এছাড়া বেলুন বিক্রেতাসহ আরো তিনজন গুরুতর আহত হন।

বিষয়টি নিয়ে ফায়ারসার্ভিস সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মোহাম্মদ রাসেল বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে আছে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue