রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

রুমিন ফারহানাকে নিয়ে এবার মুখ খুললেন আসিফ নজরুল

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ আগস্ট ২০১৯, মঙ্গলবার ১০:০৬ এএম

রুমিন ফারহানাকে নিয়ে এবার মুখ খুললেন আসিফ নজরুল

ঢাকা: সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে টেলিভিশনের টক শো সব জায়গাতেই এখন সবচেয়ে বেশি আলোচনার বিষয় বিএনপি নেত্রী রুমিন ফারহানা কর্তৃক সরকারের নিকট প্লট চাওয়া।

এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। সোমবার (২৬ আগস্ট) তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন তিনি।

সেখানে অধ্যাপক আসিফ নজরুল বলেছেন, "রুমিন দশকাঠা জমি চেয়ে কাজটা ভালো করেননি। তবে তার সমালোচনা করার আগে অন্তত একশতবার ভোট চোর, ব্যাংক চোর, প্রকল্প চোর, শেয়ার চোর আর ঘুষখোরদের নাম ধরে ধরে সমালোচনা করতে হবে আপনাকে।"

তিনি আরও লিখেছেন, "রুমিন দশকাঠা জমি চেয়ে কাজটা ভালো করেননি। তবে তার সমালোচনা করার আগে অন্তত একশতবার ভোট চোর, ব্যাংক চোর, প্রকল্প চোর, শেয়ার চোর আর ঘুষখোরদের নাম ধরে ধরে সমালোচনা করতে হবে আপনাকে। পারবেন? না পারলে রুমিনের সমালোচনা করার কোন অধিকার আপনার নেই। কারণ রুমিন তাদের তুলনায় কোন অপরাধই করেননি। তিনি শুধু ভুল করেছেন, নৈতিকতার দিক দিয়ে অশুদ্ধ কাজ করেছেন"

তিনি আরও বলেন, ‘রুমিনকে সমালোচনা করার অধিকার আছে কেবল দুধরনের মানুষের। (১) যারা নিশঙ্ক চিত্তে সবার সব ধরনের অপকর্মের সমালোচনা করেন (২) বিএনপির সেসব ত্যাগী কর্মীদের যারা বিশ্বাস করেছিলেন যে রুমিন সংসদে গেছেন শুধুমাত্র সরকারের অপকর্ম তুলে ধরতে আর খালেদা জিয়ার মুক্তির দাবী তুলতে।’

ব্যারিস্টার রুমিনের উদ্দেশে তিনি লিখেছেন, ‘আর রুমিন, আপনি আপনার ভুল শিকার করে নিন। আপনি সাধারণ নাগরিক বা আইনজীবী হিসেবে জমির জন্য আবেদন করলে দোষ ছিল না। আপনাদেরই ভাষায় অবৈধ সংসদের এমপি হিসেবে আপনি এ আবেদন করতে পারেন না।’

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue