সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

রেকর্ড দামে ‘বস’ কে কিনে নিলেন মেয়র আতিকুলের ভাতিজা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার ০৩:১৩ পিএম

রেকর্ড দামে ‘বস’ কে কিনে নিলেন মেয়র আতিকুলের ভাতিজা

ঢাকা:  ‘বস’ নামটা শুনে হয়তো অনেকে অবাক হবেন। আসলে এটা কোরবানির পশুর নাম। তার ওজন এক হাজার ৪ শ কেজির মতো। ষাঁড় গরুটি গায়ে গতরে যেমন নাদুঁস নুদুস দেখতেও তেমন সুন্দর। তেল চিটচিটে শরীর। মাথা পায়ের অংশ কালো বর্নের। এছাড়া সারা শরীর ছাই রঙের। গরুরি রেকর্ড দামে বিক্রি হয়েছে।

গাবতলী পশুর হাটে বুধবার এটি বিক্রি হয়েছে ৩৭ লাখ টাকায়। মালিকের দাবি বাংলাদেশের ইতিহাসে এর চেয়ে বেশি দামে আর গরু বিক্রি হয়নি। এটি গরু বিক্রির রেকর্ড!

আর এই গরুটি লালন পালন করেছেন মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকার সাবিক অ্যাগ্রো খামারের মালিক ইমরান হোসাইন। আর কিনেছেন ইসলাম গার্মেন্টসের মালিক শাকির আহমেদ। তিনি ঢাকা উত্তর সিটি কপোরেশনের মেয়র আতিকুল ইসলামের ভাতিজা। ‘বস’ কিনতে পেরে খুশি শাকির আহমেদ। 

তিনি বলেন, ‘আল্লাহ রাস্তায় সর্বোচ্চ উৎসর্গ করার জন্য এ ‘বস’ গরুটি কিনেছি। সবাই দোয়া করবেন।’

এদিকে, গরুর মালিক সাবিক অ্যাগ্রো খামারের সত্ত্বাধিকারী ইমরান হোসাইন বলেন, ‘আমার খামারে মোট এক হাজার ৪০০ গরু ছিল। তারমধ্যে ‘বস’ ছিল সবচেয়ে বড় জাতের গরু। এতে মাংস হবে এক হাজার ৪০০ কেজি।

তিনি আরো জানান, তার খামারে আরও বড় ধরনের গরু বিক্রি হয়েছে। তবে বসই সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে। এর আগে মেসি বিক্রি হয়েছে ২৭ লাখ টাকায়, টাইটানিক ১৭ লাখ ৫০ হাজার টাকায়। এই খামারে বিক্রির অপেক্ষায় আছে ‘টাইগার’। এর দা হাঁকা হচ্ছে ২৫ লাখ টাকা। ‘রোজো’র মূল্য হাঁকা হচ্ছে ৩০ লাখ টাকা।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue