শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুন ২০১৯, বুধবার ০৫:০৭ পিএম

রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

ছবি সংগৃহীত

ঢাকা: পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ হিসেবে মনোনীত হয়েছেন বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রের ব্যবসা-বাণিজ্যভিত্তিক সাময়িকী ফোবর্স বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে মঙ্গলবার।

বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা মেসি ১২৭ মিলিয়ন ডলার নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন। আর এই অর্থ দিয়েই মেসি তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলেছেন। গত এক বছরে জুভেন্টাস ও পর্তুগাল তারকা রোনালদোর আয় ছিল ১০৯ মিলিয়ান মার্কিন ডলার। শীর্ষ তিন তালিকায় তৃতীয় ফুটবলার হিসেবে জায়গা করে নিয়েছেন ব্রাজিল ও প্যারিস সেইন্ট-জার্মেই স্ট্রাইকার নেইমার। ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে নেইমার তালিকায় তৃতীয় হয়েছেন।

৯৪ মিলিয়ন ডলার আয় করে এই তালিকায় চতুর্থ স্থানে আছেন মেক্সিকোর মিডলওয়েট বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। ৯৩.৪ মিলিয়ন ডলার আয় করে শীর্ষ পাঁচে আরো আছেন কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার।

একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় আছেন সেরেনা উইলিয়ামস। মার্কিন এই টেনিস তারকা গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন।

সেরা ১০০ আয়ের ক্রীড়াবিদদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি। একশো জনের তালিকায় একেবারে শেষ স্থানটি তার। গত এক বছরে তার আয় আড়াই কোটি ডলার। আর গত বছরের শীর্ষে থাকা মেওয়েদারের জায়গা এবার একশোতেও হয়নি। ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুনের মাঝের সময়কালে খেলোয়াড়দের পুরস্কারের অর্থ, বেতন ও এন্ডোর্সমেন্টের যোগফলে মোট আয়ের হিসেব করে এই তালিকা প্রকাশ করেছে ফোর্বস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue