মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র চাপ অব্যাহত রাখবে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ আগস্ট ২০১৯, শনিবার ০৬:২১ পিএম

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র চাপ অব্যাহত রাখবে

ঢাকা : রোহিঙ্গাদের সম্মানের সাথে ও নিরাপদে নিজ দেশে প্রত্যাবাসনের জন্য যুক্তরাষ্ট্র যা যা করার দরকার তার সবই করবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

বাংলাদেশ উদারতার সঙ্গে রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছে, তার ভূয়সী প্রশংসা করে মিলার বলেন, রোহিঙ্গাদের সাহায্যের জন্য বাংলাদেশের পাশে সবসময় যুক্তরাষ্ট্র থাকবে।

শনিবার (২৪ আগস্ট) সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও জানান, বন্যা মোকাবেলায় বাংলাদেশ সরকারের চলমান প্রচেষ্টায় সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য এক লাখ ডলার প্রদান করছে।

কেয়ার বাংলাদেশ কর্তৃক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা বাস্তবায়িত কর্মসূচির আওতায় কুড়িগ্রামের এক হাজার ২০০ পরিবারের প্রায় ৫ হাজার মানুষকে নগদ অর্থ এবং বিভিন্ন সহায়তায় প্রদান করা হবে।

কর্মসূচির উদ্বোধন করেন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, ইউএসএইড বাংলাদেশের মিশন ডাইরেক্টর ডেরিক ব্রাউন, কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডাইরেক্টর জিয়া চৌধুরী, উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীরবিক্রম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা, সলিডারিটির নির্বাহী পরিচালক হারুন অর রশীদ লাল প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue