বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

লক্ষ্মীপুরের করোনার নমুনা পরীক্ষা হবে নোয়াখালীতে

নোয়াখালী প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ মে ২০২০, সোমবার ০৪:১১ পিএম

লক্ষ্মীপুরের করোনার নমুনা পরীক্ষা হবে নোয়াখালীতে

লক্ষ্মীপুর: এবার লক্ষ্মীপুরের করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহ রোগীদের নমুনা পরীক্ষা হবে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালে। আগামীকাল (মঙ্গলবার) থেকেই এই পরীক্ষা শুরু হবে।

সোমবার (১১ মে) দুপুরে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফফার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন ।

সূত্র জানায়, এর আগে লক্ষ্মীপুর জেলা থেকে সংগৃহীত নমুনা চট্টগ্রাম বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ও ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে পাঠানো হতো। কিন্তু প্রতিদিনের রির্পোট আসতে ৭-৮ দিন লাগতো ফলে জেলার রির্পোট পেন্ডিং সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এ নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। 

সূত্র আরও জানায়, গত ২৬ এপ্রিল নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালে এই সেবা চালুর জন্য স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত একটি চিঠি অধ্যক্ষের কাছে আসে। 

চিঠিতে বলা হয়, এই ল্যাবে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও ভোলার সংগৃহীত নমুনা পরীক্ষা করা হবে। অপর দিকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ল্যাব স্থাপনের কাজ চলছে সেই চালু হলে লক্ষ্মীপুরের নমুনা গুলো সেই খানে ও পরীক্ষা জন্য পাঠানো হবে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা: আবদুর গফফার বলেন, চট্টগ্রামে দুটি ল্যাবে নমুনা পরীক্ষার অত্যাধিক চাপের কারণে ফলাফল পেতে দেরি হয়। নোয়াখালীতে করোনার পরীক্ষা হলে একটি দিকে সময়ও বাঁচবে অন্যদিকে বিলম্বে ফল পাওয়ার সমস্যা সমাধান হবে। এ দিকে চট্টগ্রামে যে সকল রির্পোট পেন্ডিং রয়েছে সে সকল রির্পোট গুলো খুব দ্রুত লক্ষ্মীপুর পাঠানো হবে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue