রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

লন্ডনে ক্রিকেট আড্ডায় যা বললেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার ১০:২১ পিএম

লন্ডনে  ক্রিকেট আড্ডায় যা বললেন মাশরাফি

ছবি সংগৃহীত

ঢাকা: দেখতে দেখতে সপ্তাহ দুরত্বে দাঁড়িয়ে আইসিসি ওয়ানেড বিশ্বকাপ। তারপরই বেজে উঠবে দ্বাদশ আসরের দামামা। ৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হবে দশ দলের শ্রেষ্ঠত্বের লড়াই। ত্রিদেশীয় সিরিজ শেষে দেশে কয়েক দিন ছুটি কাটিয়ে লন্ডনে পৌঁছেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা। বৃহস্পতিবার (২৩ মে) এই শহরেই অংশগ্রহণকারী দেশগুলোর অধিনায়কদের নিয়ে ‘ক্যাপ্টন্স ডে’ নামে এক অনুষ্ঠানের আয়োজন করে অইসিসি।  

প্রথাগত প্রশ্নোত্তর পর্বের চেয়ে অধিনায়কদের মধ্যে আড্ডামুখর পরিবেশ বানানোই ছিলো মূল লক্ষ্য, যাতে সফল হয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। সেখানে দর্শকসারিতে থাকা আসা প্রশ্নের জবাব দিতেও দেখা যায় প্রত্যেক দলের অধিনায়কদের।

অনুষ্ঠানে অংশ নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। অনুষ্ঠানের এক পর্যায়ে সব দলের অধিনায়ককে জিজ্ঞেস করা হয়, যদি সুযোগ দেয়া হয়, তাহলে অন্য দলের কোন খেলোয়াড়কে নিজের দলে চান? জবাবে বাংলাদেশ দলপতি বলেন, কোহলির দিকে আঙুল উঁচিয়ে বলেন, ‘ওকে (বিরাট কোহলি) চাই, আমি ওকে দলে নিতাম।’

মাশরাফি বলেন, আমাদের দলে একঝাক দারুণ ক্রিকেটার রয়েছে। পুরনো ও নতুনদের মিশেলে ভালো একটি দল গঠন করেছি আমরা। আর তরুণ ক্রিকেটাররা এসেই চিত্তাকর্ষক ক্রিকেট উপহার দিচ্ছে। সবশেষ আয়ারল্যান্ড সিরিজেও তারা ভালো খেলেছে। আশা করছি বিশ্বকাপেও আমরা সে ধারাবাহিকতা ধরে রেখে ভালো করবো।

টাইগার দলপতি আরও বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে আমার টুর্নামেন্ট শুরু করবো। আশা করি ভালোভাবেই (জয় দিয়ে) আমরা বিশ্বকাপ শুরু করতে পারবো।

বিগত ৪ বছরে বাংলাদেশ দলের খেলোয়াড়দের মানসিকতার পরিবর্তন হয়েছে। তৈরি হয়েছে যেকোনো দলকে হারানোর বিশ্বাস। উপস্থাপক দলের ক্রিকেটারদের এরূপ প্রশংসা করায় মাশরাফি বলেন, আপনার দিনে আপনি যেকোনো দলকে হারাতে পারবেন। বিশেষ করে আমাদের মতো দলের জন্য অতীব গুরুত্বপূর্ণ ভালো শুরু করা। আপনি যদি জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারেন তা আপনাকে ইতিবাচক রাখবে। আমরা অনেক আশাবাদী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই