শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রাহায়ণ ১৪২৬

লবণ নিয়ে গুজব ঠেকাতে হটলাইন চালু

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার ০৭:৩০ পিএম

লবণ নিয়ে গুজব ঠেকাতে হটলাইন চালু

ঢাকা: সারাদেশে হঠাৎ লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়েছে। এর ফলে অনেকেই অতিরিক্ত লবণ কিনে রাখছেন। দেশের কোথাও কোথাও বেশি দামে লবণ বিক্রিও হচ্ছে।

এদিকে, শিল্প মন্ত্রণালয় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) মাধ্যমে এক বিবৃতিতে জানিয়েছে, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।

পাশাপাশি লবণ সংক্রান্ত বিষয়ে তদারকির জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) প্রধান কার্যালয়ে ইতোমধ্যে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এর নাম্বার হচ্ছে: ০২-৯৫৭৩৫০৫ (ল্যান্ড ফোন), ০১৭১৫-২২৩৯৪৯, ০১৬২৪২৭৬০১২ (সেল ফোন)।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর শাহরিয়ার জানিয়েছেন, লবণ সংক্রান্ত যে কোনো তথ্যের প্রয়োজনে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ করা যাবে। এছাড়া লবনের দাম বেশি চাইলে ভোক্তারা সরাসরি এই নাম্বারেও ফোন দিয়ে দেখতে পারেন।

জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র: ফোন-০২-৫৫০১৩২১৮, ০১৭৭৭-৭৫৩৬৬৮. এছাড়া ই-মেইল করতে পারেন, [email protected] এই ঠিকানায়।এর পাশাপাশি নিকটস্থ থানাকে অবহিত করতে পারেন। প্রয়োজনে জরুরি সেবা ৯৯৯-য়ে ফোন করে সহায়তা নিতে পারেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue