সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

লাঠিয়াল বাহিনী দেখতে চাই না

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ নভেম্বর ২০১৯, বুধবার ০৭:৫২ পিএম

লাঠিয়াল বাহিনী দেখতে চাই না

ঢাকা : জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, সাধারণ মানুষ জাতীয় পার্টিকে আরও শক্তিশালী দেখতে চায়। সাধারণ মানুষ আগামী দিনে জাতীয় পার্টিতেই আস্থা রাখতে চায়। তাই দেশের মানুষের প্রত্যাশা পূরণে ছাত্র সমাজই শক্তিশালী করবে জাতীয় পার্টিকে।

বুধবার (১৩ নভেম্বর) লাঠিয়াল বাহিনী চাই না রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় ছাত্র সমাজকে লাঠিয়াল বাহিনী হিসেবে দেখতে চাই না। আমরা চাই ছাত্র সমাজ লেখাপড়ার পাশাপাশি নিজেদের নেতৃত্বের বিকাশ ঘটাবে। আগামী দিনের নেতৃত্বের জন্য নিজেদের তৈরি করবে ছাত্ররা। কারণ, ছাত্রদের একটি গৌরবোজ্জল ঐহিত্য ছিল। ছাত্ররা শুধু নিজেদের অধিকারই নয়, দেশ ও জাতীর স্বার্থে আন্দোলন সংগ্রাম করে নিজেদের জীবন উৎসর্গ করেছে। বর্তমানে ছাত্রদের গৌরবজ্জল ঐতিহ্য কিছুটা ম্লান হয়েছে। এখন সাধারণ মানুষ ছাত্রদের ভক্তির পরিবর্তে ভয় এবং সম্মানের পরিবর্তে আতংক মনে করে।

জাতীয় ছাত্র সমাজ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়সাল দিদার দিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে জিএম কাদের আরও বলেন, মেধা ও দেশপ্রেম দেখেই আগামী দিনের ছাত্র সমাজের নেতৃত্ব নির্বাচন করতে হবে। যারা ভয়-ভীতির উর্ধ্বে থেকে দেশ, সমাজ ও দলের জন্য অবদান রাখতে পারবে। অন্যান্য রাজনৈতিক দলগুলো থেকে সাধারণ মানুষের দৃষ্টি এখন জাতীয় পার্টির দিকে।

জিএম কাদের বলেন, তরুণরা অন্যায়ের প্রতিবাদ করবে, পাশাপাশি অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়াবে। আমরা জাতীয় ছাত্র সমাজকে নতুন আঙ্গিকে দেখতে চাই। আমরা ক্যাম্পাস ভিত্তিক মেধা নির্ভর নেতৃত্ব দেখতে চাই জাতীয় ছাত্র সমাজে। যারা মেধা ও চারিত্রিক গুনাবলী দিয়ে দেশের মানুষের মন জয় করবে।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, এরশাদ আমাদের আদর্শ, এরশাদ আমাদের প্রেরণা। আমরা হুসেইন মুহম্মদ এরশাদের অসমাপ্ত কাজ শেষ করতে আমরণ কাজ করে যাব।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, বাংলাদেশের ছাত্র রাজনীতিতে জাতীয় ছাত্র সামজের গৌরবোজ্জল ঐতিহ্য রয়েছে। জাতীয় ছাত্র সমাজ কখনো হল দখল করে না, টেন্ডারবাজি, সন্ত্রাস ও চাঁদাবাজি করে না। হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ মেনে রাজনীতিতে অবদান রাখতে জাতীয় ছাত্র সমাজের প্রতিটি নেতা-কর্মীর প্রতি আহ্বানও জানান মসিউর রহমান রাঙ্গা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এস.এম ফয়সল চিশতী, রেজাউল ইসলাম ভুইয়া, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. নোমান মিয়া, সাংগঠনিক সম্পাদক নির্মল দাস, অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাষানী, ইফতেকার আহসান হাসান, মিজানুর রহমান মিরু।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue