শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

‘লাস্যময়ী’ ক্যাটরিনা

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জুলাই ২০১৯, বুধবার ০১:৫৯ পিএম

‘লাস্যময়ী’ ক্যাটরিনা

ঢাকা : শরীর-স্বাস্থ্য নিয়ে খুবই সচেতন ক্যাটরিনা কাইফ। ইনস্টাগ্রামে প্রায়ই নানা ফিটনেস ও ওয়ার্কআউট ভিডিও শেয়ার করে থাকেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি তার ফিটনেস নিয়ে কথা বলেছেন।

তিনি বলেন, জীবনে আমার লক্ষ্য মানসিক ও শারীরিক সুস্থতার মধ্যে ব্যালেন্স তৈরি করা। সুস্থ জীবনযাপনের জন্যে এই দুটিই ভীষণ গুরুত্বপূর্ণ। সম্প্রতি যোগাসনে বেশি মন দিয়েছি। প্রতিদিন নিয়ম করে যোগ অভ্যাস করি। শরীর ও মন সুস্থ রাখতে এর কোনো জুড়ি নেই।

কিন্তু প্রতিদিনের ব্যস্ততার ফাঁকে ফিটনেস রুটিন মেনে চলেন কী করে ক্যাটরিনা? এই রহস্যভেদ করলেন তিনি নিজেই। বলেন, প্রথমে এমন কোনো অ্যাক্টিভিটি বেছে নিন যা আপনি এনজয় করবেন। কোনো ওয়র্কআউট বা ফিটনেস প্ল্যানের প্রতি যদি প্যাশন না থাকে, তাহলে বেশি দিন চালানো যায় না।

দ্বিতীয়ত, নিজের শরীরকে চিনতে শিখুন। প্রত্যেকের সহ্য শক্তি এক হয় না। তাই আমার জন্য যেটা পারফেক্ট প্ল্যান, আপনার জন্য তা না-ও হতে পারে। শরীর চর্চার মধ্যে একটু রিল্যাক্স করুন, রেস্ট নিন।

তৃতীয়ত, কড়া ডায়েট মেনে চলি না খুব একটা। তবে সন্ধ্যা ৭টার পর আর ভারী কোনো খাবার খাই না। চতুর্থত, প্রোটিন, সবজি, ভাত, আলু, রাঙা আলু এই সবই পরিমাণমতো খাই। তবে দুধ, গ্লুটেন, গমের তৈরি খাবার এবং রিফাইন্ড চিনি এড়িয়ে যাই।

পঞ্চমত, প্রতিদিনই নিয়ম করে ব্যায়াম করুন। যেদিন জিমে যেতে ইচ্ছে করছে না, সেদিন হালকা ফ্রি হ্যান্ড অথবা যোগাসন অভ্যাস করুন।

সোনালীনিউজ/এমটিআই