বুধবার, ২৬ জুন, ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

শপথের আগে মা হিরাবেনের আশীর্বাদ নিতে যাচ্ছেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০১৯, রবিবার ০২:২৫ পিএম

শপথের আগে মা হিরাবেনের আশীর্বাদ নিতে যাচ্ছেন মোদি

ঢাকা : ভারতে লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয় পাওয়ার পর দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। শপথ গ্রহণের আগে মা হিরাবেনের সঙ্গে দেখা করতে তিনি রবিবার গুজরাটে যাচ্ছেন। নিজে টুইট করে এ কথা জানিয়েছেন মোদি।

শনিবার (২৫ মে) সকালের ওই টুইটে মোদি লেখেন, ‘মায়ের আশীর্বাদ নিতে আগামীকাল সন্ধ্যায় গুজরাট যাচ্ছি। পরশুদিন সকালে আমি কাশি যাব। পবিত্র ওই ভূমির মানুষজন আমার উপর আস্থা রাখায় আমি তাদের ধন্যবাদ দিতে চাই।’

ভারতে এক মাসের বেশি সময় ধরে সাত দফায় ভোট গ্রহণের পর গত বৃহস্পতিবার জাতীয় নির্বাচনের ফল ঘোষণা করা হয়। ফলাফলে দেখা যাচ্ছে, একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারও ক্ষমতায় এসেছে মোদীর দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ। বলাবাহুল্য মোদির কারিশমাতেই বিজেপির এই বিশাল বিজয়।

বিজেপি একাই পেয়েছে ৩০৩টি আসন, এনডিএ জোটের আসন সাড়ে তিনশ ছাড়িয়ে যেতে পারে।

মায়ের একান্ত বাধ্য ছেলে মোদি। বড় কোনো ঘটনার আগে তিনি বরাবরই মায়ের কাছে যান এবং তার আশীর্বাদ নেন। গত ২৩ মে আহমেদাবাদে ভোট দেন মোদি। এর আগেও তিনি পা ছুঁয়ে মায়ের আশীর্বাদ নিয়েছিলেন। তখন মায়ের সঙ্গে তিনি ২০ মিনিট সময় কাটিয়েছিলেন।

মোদির ভাই পঙ্কজ মোদির পরিবারের সঙ্গে গুজরাটেই থাকেন তার মা।

প্রসঙ্গত, আগামী ৩০ মে প্রধানমন্ত্রী হিসেবে ফের শপথ নেবেন মোদি। ওই অনুষ্ঠানে দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের অমন্ত্রণ জানানো হবে। অনুষ্ঠানে কোনও বিদেশি অতিথি উপস্থিত থাকবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। বৃহস্পতিবার নরেন্দ্র মোদী বিজয় ভাষণে বলেছিলেন, ‘দেশ বিজয়ী হয়েছে। গণতন্ত্র জিতেছে। সাধারণ মানুষ জিতেছে। এটা নতুন ভারতের জনাদেশ। আজ দেখছি, দেশের কোটি কোটি নাগরিক ফকিরের ঝোলা ভরে দিয়েছে।’

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue