সোমবার, ২২ এপ্রিল, ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

শাকিবকে নিয়ে বৈশাখেই শুরু ‘রিকশা গার্ল’ 

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ এপ্রিল ২০১৯, সোমবার ০৬:০২ পিএম

শাকিবকে নিয়ে বৈশাখেই শুরু ‘রিকশা গার্ল’ 

অমিতাভ রেজা চৌধুরী-শাকিব খান

ঢাকা: সুপারস্টার শাকিব খানকে নিয়ে বৈশাখেই শুরু হচ্ছে অমিতাভ রেজা চৌধুরী ‘রিকশা গার্ল’।  অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘আসছে বৈশাখেই ঢাকায় শুরু হচ্ছে ‘রিকশা গার্ল’ এর দৃশ্যধারণের কাজ। তবে এখনো তারিখ নির্ধারণ হয়নি। কয়েকদিনের মধ্যেই লোকেশন দেখা শুরু করবো। ছবিতে শাকিব খানকে একজন সুপারস্টার চরিত্রে দেখা যাবে। তার সঙ্গে ছবিটির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করছেন নভেরা রহমান।’

শাকিব খানের প্রসঙ্গে অমিতাভ রেজা বলেন, শাকিব খান আমার পছন্দের একজন অভিনেতা। তাকে নিয়ে কাজ করতে পেরে নিজের কাছে ভালো লাগবে। সে আমার সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। চরিত্রটিও পছন্দ করেছেন। তবে এখনো শিডিউল নেয়া হয়নি। খুব শিগগিরই শিডিউল নিবো।

‘রিকশা গার্ল’ ছবির মাধ্যমে রিকশা পেইন্টিংয়ের ঐতিহ্য আর ধারণা উঠে আসবে, থাকবে অ্যানিমেশনও। এর গল্প নারীর ক্ষমতায়ন নিয়ে। এখানে ‘রিকশা গার্ল’ চরিত্রের নাম নাইমা। পরিবারের পাশে দাঁড়ানোর জন্য মেয়েটি অভিনব পদ্ধতি অবলম্বন করে। পুরুষের বেশে অসুস্থ বাবার রিকশা নিয়ে রাস্তায় বের হন। এক দুর্ঘটনায় বাবার প্রিয় রিকশাটি ভেঙে যায়। রিকশার ভেঙে যাওয়া অংশ ঠিক করতে শুরু হয় নাইমার নতুন সংগ্রাম। এভাবেই ‘রিকশা গার্ল’ ছবিতে নাইমা চরিত্রের সংগ্রামের কাহিনি প্রকাশ পাবে।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’ বইটি ২০০৭ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সর্বাধিক বিক্রির তালিকার শীর্ষে ছিল। নিজের নতুন ছবির জন্য এই উপন্যাস বেছে নেন অমিতাভ রেজা চৌধুরী। ছবির চিত্রনাট্য লিখেছেন শর্বরী জোহরা আহমেদ।

বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী ক্যারিয়ারে প্রথম সিনেমা ‘আয়নাবাজি’ দিয়ে মাত করেন সিনেমাপ্রেমীদের। এই নির্মাতা গেল বছর ঘোষণা দেন নতুন সিনেমা নির্মাণের। তার এবারের ছবি ‘রিকশা গার্ল’। এই ছবির বড় চমক হচ্ছে শাকিব খান।

সোনালীনিউজ/বিএইচ