বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

শাকিব খানের বাড়িতে অভিযান, ইট-পাথর গুঁড়িয়ে দিল ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার ০১:১৮ পিএম

শাকিব খানের বাড়িতে অভিযান, ইট-পাথর গুঁড়িয়ে দিল ডিএনসিসি

ঢাকা: বায়ু দুষণকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রাজধানীর নিকেতনে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) নিকেতন এলাকার ২ নম্বর গেট সংলগ্ন ৮ নম্বর রোড থেকে এই অভিযান শুরু করা হয়। এই এলাকায় নির্মাণাধীন ভবনের সামনে রাখা ইট, বালু, পাথরসহ বিভিন্ন নির্মাণসামগ্রীর কারণে পরিবেশ, বায়ুদূষণ হচ্ছে- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চলছে। অভিযান পরিচালনা করছেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রট মীর নাহীদ হাসান।

অভিযানের একপর্যায়ে নিকেতনের একটি নির্মাণাধীন বাসার সামনে (ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বর) ইট, বালু দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে সঙ্গে ডিএনসিসি গাড়ি দিয়ে এসব গুঁড়িয়ে দেয়। এসময় নির্মাণাধীন ১০ তলা ভবন ঘিরে রাখা টিনের বেড়া ভেঙে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, নিকেতন এলাকা ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বরে এই নির্মাণাধীন ১০ তলা ভবনটি চিত্রনায়ক শাকিব খানের।

ভবনটির কেয়ারটেকার মনির হোসেন বলেন, ‘একটা নির্মাণাধীন বাড়ির সামনে যদি এসব ইট, বালু না রাখা হয়, তাহলে কোথায় রাখব? এসব তো ভেতরে ঢোকানোর সুযোগ দিতে হবে। সিটি কর্পোরেশন কোনো সুযোগ না দিয়ে এগুলো গুঁড়িয়ে দিয়ে গেল।’

তিনি আরও বলেন, ‘নির্মাণাধীন এই বাড়িটির মালিক নায়ক শাকিব খানের। সিটি কর্পোরেশন যদি আমাদের সুযোগ দিত, তাহলে আমরা এসব ইট-বালু ভবনের ভেতরে নিয়ে নিতাম। কিন্তু তারা আমাদের কোনো সুযোগ দিল না।’

এর আগে গত ১৮ নভেম্বর নিকেতনে শাকিব খানের নির্মাণাধীন এই ভবনটিতে অভিযান চালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেসময় নকশাবহির্ভূত ভবনের অতিরিক্ত অংশ অপসারণে রাজধানীর নিকেতন এলাকায় অভিযান পরিচালনা করেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের অংশ হিসেবে নিকেতন নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনটি নকশাবহির্ভূতভাবে নির্মাণের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue