বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

শাকিব খানের মেধার কথা বলে শেষ করা যাবে না : বুবলী

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার ০২:০৪ পিএম

শাকিব খানের মেধার কথা বলে শেষ করা যাবে না : বুবলী

ঢাকা: আসছে ঈদেও আসবে শাকিব-বুবলী অভিনীত  নতুন ছবি ‘পাসওয়ার্ড’। শাকিবের সঙ্গে বুবলীর আবারো নতুন ছবি। এ প্রসঙ্গে বুবলী বলেন, শাকিব খানের সঙ্গে কাজ করে এ পর্যন্ত অনেক কিছুই শিখতে পেরেছি। এখনো কাজ করেত গিয়ে শিখছি আমি। তিনি আমাদের দেশের অনেক মেধাবী একজন অভিনেতা। শাকিব খানের মেধার কথা বলে শেষ করা যাবে না ।

আর আমি শাকিবের সঙ্গে বেশ কিছু কাজ করার সুযোগ পেয়েছি। বিশেষ করে আমাদের দুজনকে জুটি হিসেবে এরইমধ্যে গ্রহণ করেছেন দর্শকরা। ফলে একের পর এক ছবিতে দুজনের জুটি হিসেবে কাজ করার সুযোগ তৈরি হয়েছে। এ কথাগুলো পুরানো হলেও এটাই সত্যি। আর ‘পাসওয়ার্ড’ ছবি নিয়ে আগাম কিছু বলতে চাই না। দর্শকদের সিনেমা হলে গিয়ে এ ছবিটি  দেখতে অনুরোধ করব। আমার বিশ্বাস, তারা মুগ্ধতা নিয়েই সিনেমা হল থেকে ছবিটি দেখে বের হবেন। 

মঙ্গলবার রাতে তুরস্ক রওনা করেছেন চিত্রনায়িকা শবনম বুবলী। এর আগে বিভিন্ন দেশে শুটিং করলেও তুরস্কে প্রথমবার গেলেন তিনি। আসছে ঈদে ঘোষণা দেওয়া মালেক আফসারী পরিচালিত ছবি ‘পাসওয়ার্ড’-এর গানের শুটিংয়ের জন্য সেখানে গিয়েছেন বুবলী। যাওয়ার আগে এই অভিনেত্রী বলেন, অন্যরকম একটি ছবি পেতে যাচ্ছে দর্শকরা। এর আগে বিভিন্ন ছবির কাজে থাইল্যান্ড, অস্ট্রেলিয়া যাওয়া হলেও এবারই প্রথম তুরস্কে ‘পাসওয়ার্ড’ ছবির তিনটি গানের শুটিং করব। তিনটি তিন ধরনের গান হতে যাচ্ছে। দারুণ হবে বলে আশা করছি। তুরস্কের ইস্তাম্বুলসহ বেশকিছু জায়গায় এর দৃশ্যধারণের কাজ হবে। কাজটি নিয়ে আমি আশাবাদী।

এ ছবিতেও বুবলীর নায়ক হিসেবে ঢালিউড কিং শাকিব খান অভিনয় করছেন। ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করছেন শাকিব। ছবিটি পরিচালনা করছেন মালেক আফসারী। এরইমধ্যে বুবলীর কাজ দেখে প্রশংসা করেছেন এই নির্মাতা। তিনি ‘মেধাবী, ভদ্র ও শুটিং সেটে যন্ত্রণা নেই কাজ করতে গিয়ে’ এমন নায়িকা হিসেবে আখ্যা দিয়েছেন বুবলীকে। আর মালেক আফসারীর সঙ্গে বুবলীর প্রথম কাজের অভিজ্ঞতা কেমন জানতে চাইলে এই চিত্রনায়িকা বলেন, অসাধারণ। তিনি কি মাপের মেধাবী নির্মাতা তা কাজ না করলে আমি বুঝতে পারতাম না। অনেক কিছু শিখেছি তার কাছ থেকে। আগে শুধু শুনেছি যে, তিনি ভালো নির্মাণ করেন। কিন্তু কিভাবে একটি চিত্রনাট্যকে স্ক্রিনপ্লে করতে হয় তিনি তা জানেন ও বুঝেন। সত্যিই তার সঙ্গে কাজ করে শুটিং সেটে অনেক কিছু শিখতে পেরেছি। 

এদিকে গত ১১ই মে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করা হয়েছে ছবিটির প্রথম লুকের পোস্টার। এটি প্রকাশের পর বেশ ভালো সাড়া পান শাকিব। তবে শাকিব-বুবলীর গান এবং ছবির মূল টিজার কবে আসবে জানতে চাইলে বুবলী বলেন, খুব শিগগিরই একের পর এক চমক আসবে। কারণ এখানে চমকের শেষ নেই। ছবিটিতে মিশা সওদাগর, ইমন, ডনভাইসহ অনেক তারকা অভিনেতা-অভিনেত্রী কাজ করেছেন। 

‘পাসওয়ার্ড ’ ছবির সহশিল্পী, সেট ডিজাইনার, মেকআপ আর্টিস্ট, পরিচালক, সহকারী পরিচালক সকলেই বেশ পরিশ্রমী। আর ছবিটির শুরু থেকে শেষ পর্যন্ত রয়েছে অন্যরকম উত্তেজনা। তাই দর্শকরা নিরাশ হবেন না। এসকে ফিল্মস থেকে নির্মিত হচ্ছে ছবিটি। শাকিবের পাশাপাশি এ ছবির সহ-প্রযোজক হিসেবে আছেন এমডি ইকবাল। ‘বসগিরি’, ‘শুটার’, ‘অহংকার’, ‘রংবাজ’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’ এবং ‘ক্যাপ্টেন খান’ নামের সাতটি ছবি এরইমধ্যে বুবলীর মুক্তি পেয়েছে।

এরমধ্যে বুবলী তিব্বতের একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। এটি টিভিতে প্রচারের পর আরো বেশকিছু বিজ্ঞাপনের প্রস্তাব পেলেও সেগুলোতে কাজ করেননি তিনি। বুবলী বলেন, খুব বেশি কাজ করতে চাই না। এখন বেশকিছু ভালো ছবি এদেশে নির্মাণ হচ্ছে। তাই দেখে শুনে ভালো মানের কিছু কাহিনীর ছবিতে কাজ করতে চাই। 

সোনালীনিউজ/বিএইচ