মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

ওবায়দুল কাদেরের ইঙ্গিত

শাজাহান খানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে আ.লীগ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুন ২০১৯, মঙ্গলবার ০৪:৫২ পিএম

শাজাহান খানের বিরুদ্ধে ব্যবস্থা নেবে আ.লীগ

ঢাকা : মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন এবং নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে আওয়ামী লীগ শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৮ জুন) কাউলায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওয়ার্কিং কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘নেক্সট ওয়ার্কিং কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত আসবে। আমরা খুব দ্রুত ওয়ার্কিং কমিটির বৈঠক করবো। আমাদের কাছে রিপোর্ট আছে। রিপোর্টের ভিত্তিতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন সাবেক নৌমন্ত্রী শাজাহান খান। তিনি দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নিজের ছোট ভাই ওবাইদুর রহমান কালু খানের পক্ষে আনারস প্রতীকের ক্যাম্পেইনে অংশ নিচ্ছেন।

উপজেলা নির্বাচন নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং সরকারের সাবেক মন্ত্রী শাজাহান খানের সাথে মতভেদ দেখা দিয়েছে। এ উপজেলায় নৌকায় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে।

খালেদা জিয়ার মুক্তির পথে সরকার বাধা হবে না বলে জানিয়ে তিনি বলেন, বিচারবিভাগ যে স্বাধীন তা মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনই প্রমাণ করে।
 
খালেদা জিয়ার মুক্তি পাওয়ার বিষয়টি সম্পূর্ণ আদালতের বলে উল্লেখ করে তিনি বলেন, তার জেল থেকে ছাড়া পাওয়ার পথে যে অন্তরায়গুলো আছে তার মধ্যে দুটি মামলায় তিনি জামিন পেলেন। কিন্তু মামলা তো অনেকগুলি রয়ে গেছে। সকল মামলায় জামিন পেলে তিনি মুক্তি পাবেন। সরকার তো তাকে কারাগারে বন্দী রাখতে পারে না।

বগুড়া-৬ সংসদীয় আসনে উপ-নির্বাচনে ইভিএম ব্যবহারে আপত্তি জানিয়ে বিএনপির ভোট কারচুপির অভিযোগ উড়িয়ে দিয়েছেন ওবায়দুল কাদের। জবাবে তিনি বলেন, ‘অতীতে দেখা গেছে ইভিএম যেখানেই ব্যবহার করা হয়েছে বিরোধী দল সেখানেই ভালো করেছে। ইভিএম নিয়ে সন্দেহ করার কোন কারণ নেই।

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে বলে দাবী জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি প্রার্থীর অবস্থান ভালো থাকলে কেউ তাকে জয় থেকে বঞ্চিত করতে পারবে না। জনগণ যে রায় দেবে সে রায় অনুযায়ী নির্বাচিত হবে। তাকে কেউ আটকে রাখতে পারবে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ গ্রহণ না করায় বগুড়া-৬ সংসদীয় আসন শূন্য ঘোষণা করে নিবাচন কমিশন। আগামী ২৪ জুন সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

একাদশ সংসদে বিএনপির অংশগ্রহণ করবে না এবং শপথ নেবে না বলে প্রথমে সিদ্ধান্ত নিলেও পরে এই সিদ্ধান্ত পরিবর্তন করে শপথ নেন ধানের শীষের বিজয়ীরা। এই নিয়েও তীব্র সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, সংসদে যাওয়া নিয়ে বিএনপির দ্বিচারিতা রাজনীতি হাস্যকর।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue