শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

শাস্তির মুখে পড়বেন ক্রিস গেইল

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মে ২০২০, বৃহস্পতিবার ০৪:৪১ পিএম

শাস্তির মুখে পড়বেন ক্রিস গেইল

ঢাকা: জ্যামাইকা তালাওয়াস ও সাবেক সতীর্থ রামনরেশ সারওয়ানকে নিয়ে বাজে মন্তব্য করায় শাস্তির মুখে আছেন ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিতে থাকা অবস্থায় এমন আচরণ মোটেও ভালো কিছুর ইঙ্গিত বহন করে না। আর এ জন্য শাস্তির এখতিয়ারও আছে। সম্প্রতি গেইলকে নিয়ে এমন আভাসই দিলেন ক্রিকেট উইন্ডিজের সভাপতি রিকি স্টিট।

তিনি বলেন, গেইল যেসব বলেছে তা পড়তে আমার ভালো লাগার কথা নয়, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্য তা ভালো কিছু নয়। আমি মনে করিয়ে দিতে চাই কোনো ক্রিকেটারের যদি ক্লাব, ফ্র্যাঞ্চাইজি বা বোর্ডের সঙ্গে চুক্তি থাকে, তাহলে তাকে অবশ্যই কিছু নিয়ম মানতে হবে। ক্রিকেটের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়, এমন কথাবার্তা বলা যাবে না।

তা হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সিপিএল কর্তৃপক্ষের সঙ্গে গেইলের আলোচনা চলছে। কারণ সে একটা ফ্র্যাঞ্চাইজিতে চুক্তিবদ্ধ। এরপর বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।

গত মাসের শেষ দিকে ইউটিউব ভিডিওতে আগ্রাসী ভাষায় সিপিএলের এই দল ও সাওয়ানকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন গেইল। জ্যামাইকার হয়ে প্রথম চার মৌসুমে দুটি শিরোপা জিতেছিলেন তিনি। ২০১৩ ও ২০১৬ সালে ট্রফি জয়ের স্মৃতি নিয়ে দুই আসর খেলেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের জার্সিতে।

গত বছর আবার ফেরেন জ্যামাইকায়। তবে তিন বছর থাকার কথা ছিল এই ফ্র্যাঞ্চাইজিটিতে। কিন্তু এক বছর যেতেই তাকে ছেড়ে দিয়েছে জ্যামাইকা। তাতেই মেজাজ হারান গেইল। জ্যামাইকার সহকারী কোচ সারওয়ানই না-কি নাটের গুরু। তাই তাকে সাপ ও করোনার চেয়ে খারাপ বলে উল্লেখ করেন গেইল।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue