সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

শাস্ত্রীর ভবিষ্যত অনিশ্চিত, নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিচ্ছে ভারত

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ জুলাই ২০১৯, সোমবার ১০:৫৮ পিএম

শাস্ত্রীর ভবিষ্যত অনিশ্চিত, নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিচ্ছে ভারত

ঢাকা: বিশ্বকাপ জেতার দারুন একটা সুযোগ হাতছাড়া করেছে ভারত। গোটা দেশই সেই দুঃখ এখনো ভুলতে পারেনি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে  ‍হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বিরাট কোহলিরা। এবার নতুন করে শুরু করতে চাইছে ভারতীয় বোর্ড (বিসিসিআই)। হেড কোচ থেকে শুরু করে সাপোর্ট স্টাফ নতুন করে নিয়োগ দেবে বিসিসিআই। এ জন্য দু-একদিনের মধ্যে বিজ্ঞাপনও প্রকাশ করবে তারা।

বিশ্বকাপের  মাঝেই হেড কোচ রবি শাস্ত্রীর চুক্তি ৪৫ দিন বাড়ানো হয়েছিল। এ বার নতুন করে সাপোর্ট‌ স্টাফ বেছে নেওয়ার পথে হাঁটতে চাইছে বিসিসিআই। এর জন্য নতুন করে আবেদনপত্র চাইবে বিসিসিআই। হেড কোচের জন্যও চাওয়া হবে আবেদনপত্র। সেখানে আবার নতুন করে আবেদন জানাতে কোনও বাধা থাকবে না বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর তার চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী মাসে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজ সফরের পরই। এ ছাড়া বোলিং কোচ ভরত অরুণ ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের চুক্তিও ৪৫ দিনের জন্য বাড়ানো হয়েছে। ৩ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ক্যারিবীয় সফর। আগের স্টাফের সকলেই নতুন করে আবেদন জানাতে পারেন। কিন্তু দলের ট্রেনার ও ফিজিও শঙ্কর বসু ও প্যাট্রিক ফারহার্ট বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরই বিদায় নিয়েছেন। তাঁদের জায়গায় নতুন কাউকেই নেওয়া হবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ঘরের মাঠে সিরিজ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে। তার আগে নতুন কোচ এবং সাপোর্ট স্টাফ নিয়োগ করতে চাইছে বোর্ড। 

২০১৭ সালে অনিল কুম্বলেকে সরিয়ে রবি শাস্ত্রীর হাতে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। যা নিয়ে কম বিতর্ক হয়নি। তার আগে ২০১৪ সালের আগস্ট থেকে ২০১৬-এর জুন পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের ডিরেক্টর ছিলেন তিনি। 

বিসিসিআই-এর এক কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘আগামী দু'দিনের মধ্যে কোচ ও সাপোর্ট স্টাফ চেয়ে আমাদের ওয়েব সাইটে বিজ্ঞাপন দেওয়া হবে। টিম ম্যানেজারের জন্যও আবেদনপত্র চাওয়া হবে।'

সোনালীনিউজ/আরআইবি/