বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২০তম শাখার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার ০৫:২১ পিএম

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২০তম শাখার উদ্বোধন

ঢাকা: ফরিদপুরের সদরপুর উপজেলায় শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ১২০তম শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে এবং একই দিনে ব্যাংকের শাখা প্রাঙ্গণে একটি এটিএম (ATM) বুথের উদ্বোধন করা হয়।

সোমবার (১০ ডিসেম্বর) শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক এ কে আজাদ প্রধান অতিথি হিসেবে উক্ত শাখা এবং এটিএম বুথের উদ্বোধন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. শহীদুল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানের সভাপত্বি করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, কর কমিশনার এ কে এম বোরহান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর নিজামুল হক ভূঁইয়া এবং তমিজউদ্দীন টেক্সটাইলের স্বত্বাধিকারী শোয়েব চৌধুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যাংকের সাধারণ সেবা বিভাগের প্রধান মো. মাহবুবুর রশীদ, ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান মো. সামছুদ্দোহা, চরভদ্রাসন শাখার ব্যবস্থাপক কে. এম. আনিছুর রহমান, ফরিদপুর শাখার ব্যবস্থাপক জোয়ারদার শরিফুল ইসলাম, সদরপুর শাখার ব্যবস্থাপক এস. এম. আশরাফুল আলমসহ স্থানীয় ব্যবসায়ীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এ কে আজাদ বলেন, বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে, শহর থেকে গ্রামে সর্বত্র এই উন্নয়নের চিত্র প্রতিফলিত হচ্ছে। দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে স্থানীয় পর্যায়ে সুষম উন্নয়নের প্রতি তাগিদ দেন ব্যবসায়ী এই নেতা। এ প্রসঙ্গে তিনি বলেন, গ্রামীণ অর্থনীতি উন্নয়নের আত্ম-কর্মসংস্থান ভিত্তিক ব্যবসা ক্ষুদ্র উদ্যোক্তা সৃষ্টিতে বাণিজ্যিক ব্যাংক সহায়তা করতে পারে। শাহ্জালাল ইসলামী ব্যাংকের এসএমই ও নারী উদ্যোক্তাদের জন্য বিশেষ বিনিয়োগ প্রকল্প রয়েছে যা থেকে দেশের বেকার নারী ও পুরুষ অনেকেই উপকৃত হয়েছেন।

এ কে আজাদ আরো বলেন, অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে বাণিজ্যিক ব্যাংকগুলো দেশের সার্বিক উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখে চলছে। তাছাড়া শাহ্জালাল ইসলামী ব্যাংক সদরপুর অঞ্চলের শিল্প-বাণিজ্যের উন্নয়নে এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠায় যথাসম্ভব অর্থায়ন করবে।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. শহীদুল ইসলাম, ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্প সমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক সমাজের সর্বস্তরের জনগণের দোর গোঁড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক ধারাবাহিকভাবে শাখা সম্প্রসারণ করে গ্রামীণ অর্থনীতিতে যথাসাধ্য অবদান রাখার প্রয়াস অব্যাহত রেখেছে।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে ব্যাংকের শাখা প্রাঙ্গণে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম