শুক্রবার, ০৩ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা বললেন কাদের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মার্চ ২০২০, শনিবার ০৪:০৯ পিএম

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা বললেন কাদের

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশে করোনাভাইরাস পরিস্থিতিকে ‘স্বাভাবিক’। পরিস্থিতি বিবেচনা করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধসহ সরকার নানা পদক্ষেপ নেবে। শনিবার (১৪ মার্চ) রাজধানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। খবর ইউএনবির।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণ করেছে। এরপর করোনাভাইরাস বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনি করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে আলাপ করেছেন।

ওবায়দুল কা‌দের আরো ব‌লেন, আমি সবাইকে অনুরোধ করব আপনারা ধৈর্য ধরে অপেক্ষা করেন। আমাদের দেশে করোনা পরিস্থিতি যদি খারাপ দিকে মোড় নেয়, স্কুল- কলেজ বন্ধ করে দেয়ার মত পরিস্থিতি যদি সৃষ্টি হয় তাহলে অবশ্যই সেটি করা হবে। আপনারা সরকারের প্রতি আস্থা রাখুন। প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রাখুন। তিনি যথাযথ ব্যবস্থা নিবেন।

তি‌নি ব‌লেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সার্কভুক্ত দেশগুলোর মধ্যে যৌথ উদ্যোগে ভিডিও কনফারেন্সের কথা বলেছেন। আমাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় তাতে সাড়া দিয়েছে। আমি যতটুকু জানি পাকিস্তান এখনো সাড়া দেয়নি। তাতে বিষয়টি এখনো আলোচনার পর্যায়ে রয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস থেকে সৃষ্ট প্রাণঘাতী ‘কোভিড-১৯’ রোগে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৬ জনে। ওয়ার্ল্ডওমিটার্সের তথ্যানুসারে, সারা বিশ্বে শনিবার পর্যন্ত এ রোগে বিশ্বব্যাপী ১ লাখ ৪৫ হাজার ৮১০ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭২ হাজার ৫৩১ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া ৬৭ হাজার ৮৪৩ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

এ ছাড়া বাংলাদেশসহ বিশ্বের ১৪৫টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue