শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

শিগগিরই ৪০ হাজার শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ জানুয়ারি ২০১৯, শুক্রবার ১১:০৬ এএম

শিগগিরই ৪০ হাজার শিক্ষক নিয়োগ

ঢাকা : সারাদেশে ১৫ হাজার ১৫৭টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য সর্বোচ্চ মেধাবী ৩৯ হাজার ৩১৭ জনকে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ চূড়ান্ত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

প্রার্থীদের আবেদনের পর চাহিদার ভিত্তিতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও প্রার্থীকে এসএমএসের মাধ্যমে বৃহস্পতিবার অবহিত করা হয়েছে বলে রাতে এনটিআরসিএ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এনটিআরসিএ চেয়ারম্যান এসএম আশফাক হুসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এনটিআরসিএ পত্রিকায় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলের শূন্য পদে নিয়োগের জন্য অনলাইনে চাহিদা চাওয়া হয়। গত বছরের ২৬ আগস্ট হতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ১৫ হাজার ১৮৬টি শিক্ষা প্রতিষ্ঠান হতে ৩৯ হাজার ৫৩৫টি পদের চাহিদা পাওয়া যায়।

পদগুলোর জন্য নিবন্ধন সনদধারীদের কাছ থেকে ওই বছরের ১৯ ডিসেম্বর থেকে এ বছরের ২ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হয়। এতে ৩৯ হাজার ৫৩৫টি পদের বিপরীতে ২৫ লাখ ৭৯ হাজার ১৯৬টি আবেদন পাওয়া যায়। পরবর্তীতে কিছু শিক্ষা প্রতিষ্ঠান হতে অনলাইনে ভুল চাহিদা প্রদান করেছে বলে লিখিতভবে জানালে ১৩২টি প্রতিষ্ঠানের ২১৮টি পদের জন্য নিয়োগ আপাতত স্থগিত রাখা হয়েছে।

আর ১৫ হাজার ১৫৭টি প্রতিষ্ঠানের ৩৯ হাজার ৩১৭টি পদের বিপরীতে যথাযথ শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন ও নিবন্ধন সনদধারী আবেদনকারীদের মধ্য থেকে প্রযোজ্য ক্ষেত্রে মহিলা কোটা পূরণ সাপেক্ষে সম্মিলিত জাতীয় মেধা তালিকা অনুসরণ করে সর্বোচ্চ মেধাবীকে নিয়োগ দেওয়ার জন্য সুপারিশ চূড়ান্ত করে পাঠিয়েছে এনটিআরসিএ। এ সংক্রান্ত বিস্তারিত তালিকা ওয়েবসাইটে (http://ntrca.gov.bd অথবা  http://ngi.teletalk,com.bd) পাওয়া যাবে।

ফলাফল সম্পর্কিত প্রশ্ন ৪১০৩০০৪৩, ৪১০৩০০৪৭, ৪১০৩০১২৯, ০১৮১৪৩৪৬৪২৩, ০১৭৮৬৪৭৯৩৫২ ও ০১৫৫৮০৫৬১৪২ নম্বরে জানা যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue