শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

শিশু সুরক্ষায় Yellow Brick Road- এর কর্মশালা অনুষ্ঠিত

বাবুল হৃদয় | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার ০৪:১২ পিএম

শিশু সুরক্ষায় Yellow Brick Road- এর কর্মশালা অনুষ্ঠিত

Yellow Brick Road এর ব্যবস্থাপনার পরিচালক ফারিন দৌলা বক্তব্য রাখছেন

ঢাকা: ঢাকায় অনুষ্ঠিত হল শিশু সুরক্ষার কর্মশালা। সম্প্রতি ঢাকার RAOWA Club এ আয়োজিত হল, শিশুদের কে নিয়ে কর্মশালা ‘শিশু সুরক্ষা’। বাংলাদেশসহ বিভিন্ন দেশের শিশুদের কে নিয়ে, এই আয়োজোনটি অনেক প্রাণবন্ত ছিল।

RAOWA ((Retired Armed Forces Officers’ Welfare Association, Bangladesh)  এর সহযোগিতায়, Yellow Brick Road এই কর্মশালাটি পরিচালনা করেন। Yellow Brick Road এর ব্যবস্থাপনার পরিচালক ফারিন দৌলা এবং হূমাইরা ফারহানাজ এই কর্মশালায় প্রশিক্ষণ দেন। এই কার্যক্রমটি শিশু বন্ধুত্বপূর্ণ পরিসরে, ছোট নাটক, ড্রয়িং ও আলোচনার মাধ্যমে বোঝানো হয়। 

শিশুরা অনেক আনন্দের সাথে আয়োজনটি উপভোগ করে। Yellow Brick Road এর পক্ষ থেকে অভিভাবক দের সাথে কথা বলে, এই বিষয়টির উপর তাদের করণীয় দিক নির্দেশনা দেয়া হয়। RAOWA Club এর পক্ষ থেকে উদ্যোগটিকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জানানো হয় Yellow Brick Road কে। অনুষ্ঠানে ফারিন দৌলা বলেন ‘বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে শিশু সুরক্ষার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে এবং সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকারের SDG (Sustainable Development Goal) অর্জনের লক্ষে, Yellow Brick Road এর কার্যক্রম এর মত সবাইকে এগিয়ে আসতে হবে’।

Yellow Brick Road সামাজিক দায়বদ্ধতা নিয়ে একটি অনন্য সংগঠন। এই প্রতিষ্ঠানটি নিয়মিত স্কুল কলেজ ইউনিভার্সিটি, সরকারি ও বেসরকারি সংগঠন এ কর্মশালা আয়োজন করে থাকে। সমাজ সচেতনটাই তাদের মূল উদ্দেশ্য। 

সোনালীনিউজ/বিএইচ