বুধবার, ০৩ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

শুভ জন্মদিন তাসকিন

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ এপ্রিল ২০২০, শুক্রবার ১১:৪৪ এএম

শুভ জন্মদিন তাসকিন

ঢাকা: জাতীয় দলের সিমার তাসকিন আহমেদের জীবনে বিশেষ দিন আজ। এই দিনে পৃথিবীর আলো দেখেন মাঠ ও মাঠের বাইরে ব্যাপক জনপ্রিয় এ তরুণ পেসার।

নিজের ২৫তম জন্মদিনটা একটু বিশেষভাবে মনে রাখার মতো তাসকিনের কাছে। ছেলের জন্মদিনে ১১ ভাড়াটিয়ার এক মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন তার বাবা আবদুর রশিদ।

বাবার এমন সিদ্ধান্তে খুশি তাসকিন জানিয়েছেন, এবারের জন্মদিনটা তার কাছে স্মরণীয় হয়ে থাকবে। কারণ বাবার কাছ থেকে সেরা উপহারটা তিনি পেয়েছেন।

তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে গরিব পরিবারের জন্য ত্রাণ রয়েছে। তারা বিভিন্ন দিক থেকে সহায়তা পায়। কিন্তু মধ্যবিত্ত অনেক পরিবারের এ সুযোগ নেই। তারা কারও কাছেই হাত পাততে পারে না। আমাদের দুটি বাড়ি থেকে ভাড়া বাবদ বাবা এক লাখ টাকার মতো পান। বাবাকে অনুরোধ করি যে, এবার আমার জন্মদিনের উপহার হিসেবে সেই ভাড়া যেন তিনি মাফ করে দেন। বাবা সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান এবং খুশিও হয়েছেন।’

১৯৯৫ সালের ৩ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন তাসকিন। আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই চমক দেখান তাসকিন। ২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচেই ৮ ওভার বোলিং করে মাত্র ২৮ রানে ৫ উইকেট শিকার করেন। একই বছর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়।

তাসকিন ২০১৭ সালের ২৮ মার্চ ডাম্বুলায় প্রতিপক্ষ শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করেন।

২০১১ সালের অক্টোবরে ঢাকা মেট্রোপলিটনের হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে তাসকিনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে।

২০১৪ সালের ১ এপ্রিল বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপ টি-টোয়েন্টি প্রতিযোগিতার সুপার টেন পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে অভিষেক ঘটে তার।

২০১৭ সালের জানুয়ারি মাসে নিউজিল্যান্ড সফরে ওয়েলিংটনের ব্যাসিন রিজার্ভে অনুষ্ঠিত টেস্ট সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে শুভাশিস রায়ের সঙ্গে তারও টেস্ট অভিষেক হয়।

এ পর্যন্ত ৩২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে তাসকিন ৪৫টি উইকেট নিয়েছেন। এ ছাড়া ৫টি টেস্ট ম্যাচ খেলে ৭ উইকেট রয়েছে তার ঝুলিতে। ১৯ টি-টোয়েন্টি খেলে ১২ উইকেট পেয়েছেন এই তরুণ পেসার।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue