মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

শুভ জন্মদিন সাকিব

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার ০১:৫৭ পিএম

শুভ জন্মদিন সাকিব

ঢাকা : আজ ২৪ মার্চ, ১৯৮৭ সালে আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন এই পোস্টারবয়। আজ ৩৩ বছরে পা দিলেন বাংলাদেশি তারকা ক্রিকেটার। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্মদিন আজ। সাকিবের জন্মদিন সোনালীনিউজের পক্ষ থেকে শুভকামনা। 

২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিবের। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টুয়েন্টি ও পরের বছর চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। 

এখন পর্যন্ত ২০৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে সাকিব রান করেছেন ৬৩২৩। ৫৬ টেস্টে রান করেছেন ৩৮৬২ এবং ৭৬টি আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে রান ১৫৬৭। 

টেস্টে উইকেট সংখ্যা ২১০, বাংলাদেশের সর্বোচ্চ। ওয়ানডে ক্রিকেটে উইকেট সংখ্যা ২৬০। টি-টুয়েন্টি ক্রিকেটে উইকেট সংখ্যা ৯২, বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্ব ক্রিকেটে তৃতীয়।

টেস্টে সাকিবের অর্ধশতক ২৪, শতক ৫ ও ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে অর্ধশতক ৪৭ টি আর শতক ৯ টি। টি-টুয়েন্টি ক্রিকেটে অর্ধশতক ৯ টি, ক্যারিয়ার সেরা রান ৮৪।

জন্মদিনে দেশে নেই সাকিব। করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই যুক্তরাষ্ট্রে গিয়েছেন সাকিব। তবে, সেখানে গিয়ে তিনি তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা না করে একটি হোটেলে নিজেকে আইসোলেশনে রেখেছেন। 

শনিবার (২১ তারিখ) ফেসবুকে দেওয়া এক ভিডিও বার্তায় সাকিব নিজেই বাংলাদেশের সবাইকে সর্বদা সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, সাকিব ক্রিকেটের বাইরে আছেন দীর্ঘদিন ধরে। এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়ে অংশ নিতে পারছেন না আন্তর্জাতিক ক্রিকেটে। এই সময়টা ব্যয় করছেন বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue