মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

লালমনিরহাটে তৈরী হবে

শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়

লালমনিরহাট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার ০৭:৪৫ পিএম

শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়

লালমনিরহাট : সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে  লালমনিরহাট বিমানবন্দরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।  দেশে এই প্রথম  এভিয়েশন ও অ্যারেস্পেস বিশ্ববিদ্যালয়ে এ্যায়ারকাফ্ট নির্মাণ, মেরামত, স্যাটেলাইট নির্মাণ, উৎক্ষেফোন, মহাকাশ গবেষণা প্রভৃতি প্রযুক্তি তৈরীর মেধা গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয় স্থাপনার জন্য লালমনিরহাট বিমান বন্দর পরিদর্শনে এসে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহম্মদ কাদের, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এ্যায়ার মার্শাল মাশিউজ্জামান সেরনিয়াবাদ, নিয়োগপ্রাপ্ত অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের ভিসি  এ্যায়ার ভাইস মার্শাল এ,এইচ,এম ফজলুল হক।  

পরিদর্শন শেষে সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ জানান, ২০২০ সালের জানুয়ারী মাসে এ বিশ্ববিদ্যালয়ে পাঠদানের মাধ্যমে আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু হবে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়টিতে ৭টি ফ্যাকালটি, ৩৭টি ডিপার্টমেন্ট এবং ৪টি ইনস্টিটিউট নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে লালমনিরহাটে এ বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, এই বছরেই এই বিমান বন্দর চালু করা হবে এবং সপ্তাহে ৩টি ফ্লাইট ওঠানামার জন্য বিমান বাহিনীর প্রধানের সাথে আলোচনা হয়েছে।

পরিদর্শনকালে বিমান বাহিনীর ঢাকাস্থ উর্ধ্বতন কর্মকর্তা, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবীব, অতিরিক্ত পুলিশ সুপার এন এম নাছির উদ্দিনসহ লালমনিরহাট বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue