বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৬ অগ্রাহায়ণ ১৪২৬

শেখ হাসিনার স্নেহের কথা লিখেছেন সৌরভ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার ০৯:৫৭ পিএম

শেখ হাসিনার স্নেহের কথা লিখেছেন সৌরভ

ঢাকা: আগামী মাসেই ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ঠিক তার আগে আগে ভারতীয় বোর্ডে (বিসিসিআই) নাটকীয় পট পরিবর্তন হয়ে গেল। ভারতীয় ক্রিকেটের সর্বময় ক্ষমতার অধিকারি হয়ে গেলেন সৌরভ গাঙ্গুলি। যে সৌরভ অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট খেলেছিলেন বাংলাদেশের মাটিতে। সেটি ২০০০ সালের এক নভেম্বরের ঘটনা। সেটি ছিল অভিষেক টেস্ট। সৌরভের অধিনায়ক হিসেবে অভিষেক। সেই স্মৃতি তো ভোলার কথা নয়।

বাংলাদেশের ভারত সফরে দুই টেস্টের একটি হবে ‘দাদা’র শহর কলকাতায়। কোনও সন্দেহ নেই এই টেস্টের সময় দুই বাংলাই আবেগে ভাসবে। আর সেই আনন্দকে আরও রাঙাতে চাইছেন সৌরভ। এর মধ্যেই তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইডেন টেস্ট দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। আমন্ত্রণ জানানো হবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। দুই দেশের প্রধানমন্ত্রী এক সঙ্গে মাঠে হাজির থাকলে অন্যরকম নজিরই তৈরি হবে। আর এর পেছনের কুশিলব হিসেবে থাকবেন অবশই ‘প্রিন্স অব কলকাতা’। যিনি ভারতের মতো বাংলাদেশেও সমান জনপ্রিয়।
ভারতীয় বোর্ডের মসনদে বসার পর থেকেই বাংলাদেশের সংবাদমাধ্যম তাঁকে নিয়ে প্রচুর কালি খরচ করছে। আর এটা হওয়ারই কথা, সৌরভও যে একজন বাঙালি। স্মৃতি হাতড়ে পুরোনো সময়ে ফিরে যাচ্ছেন অনেকে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দারুন ভক্ত সৌরভ। তাঁর প্রমাণ পাওয়া যায় দাদা’র ‘অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ’ বইটিতে। সেই বইয়ে তিনি লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী তাঁকে সবসময় স্নেহের চোখে দেখেছেন। একই সঙ্গে সৌরভ ‍লিখেছেন তাঁর প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা, ‘ঘটনাচক্রে বাংলাদেশের অভিষেক টেস্ট ম্যাচটি ছিল অধিনায়ক হিসেবেও আমার প্রথম। ক্রিকেট নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনার কোনও তুলনা হয় না। আমি সব সময়ই বাংলাদেশের মানুষের ভালোবাসা পেয়েছি। ব্যাপারটা এমন ছিল যেন আমি বাংলাদেশের হয়েই খেলি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই আমার প্রতি দারুণ স্নেহশীল।’

২২ নভেম্বর শুরু হবে কলকাতায় দ্বিতীয় টেস্ট। আর এই টেস্ট নিয়ে এখনই বাংলাদেশে উন্মাদনা শুরু হয়ে গেছে। আর এর শুরুটা করে দিলেন সৌরভই। এখন দেখা যাক, তাঁর আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেনে হাজির থাকেন কি না?

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue