সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

শেষবারের মতো রংপুর নেওয়া হচ্ছে এরশাদকে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৯:১৪ এএম

শেষবারের মতো রংপুর নেওয়া হচ্ছে এরশাদকে

ঢাকা : সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ শেষবারের মতো রংপুরে নেওয়া হচ্ছে আজ। মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টায় তেজগাঁও বিমানবন্দর থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে রংপুরে নেওয়া হবে। হিলকপ্টারে এরশাদের মরদেহের সঙ্গে যাচ্ছেন পরিবারের ৯জন সদস্য।

রংপুর ঈদগাহ মাঠে বাদ জোহর তার চতুর্থ জানাজা হবে। পরে বিকালে লাশ ঢাকায় নিয়ে আসা হবে। ওইদিন বিকালে বনানীতে সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিনে মহানগর নেতারা রংপুরে এরশাদের দাফনের জন্য কবর তৈরি করেছেন। এছাড়া এক সঙ্গে তিন থেকে চার লাখ লোক যাতে জানাজায় অংশ নিতে পারে সেই জন্য প্রস্তুত করা হয়েছে জানাজার স্থান। 

সেখানে বাদ জোহর নামাজে জানাজা শেষে বিকালেই তার মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে। এরপর বাদ আছর বনানীতে সামরিক করবস্থানে তার দাফন সম্পন্ন করা হবে এরশাদ।

এরআগে রবিবার সকাল ৭টা ৪৫ মিনিটে সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ।

ওই দিন বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সোমবার (১৫ জুলাই) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজার পর  বেলা সাড়ে ১১টায় লাশ জাতীয় পার্টির কাকরাইল অফিসে নেওয়া হয়। এরপর বাদ আসর বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। রাতে সিএমএইচের হিমঘরে লাশ রাখা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue