বৃহস্পতিবার, ০১ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

শেয়ারহোল্ডারদের সুখবর দিতে যাচ্ছে এক্সপ্রেস ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার ০৭:৫৩ পিএম

শেয়ারহোল্ডারদের সুখবর দিতে যাচ্ছে এক্সপ্রেস ইন্স্যুরেন্স

ফাইল ছবি

ঢাকা: পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত কোম্পানি এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড “নো” ডিভিডেন্ড ঘোষণায় পরিবর্তন হতে পারে। এজন্য কোম্পানিটি নতুন করে পর্ষদ সভা ডেকে লভ্যাংশ ঘোষণা করতে পারে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এক্সপ্রেস ইন্স্যুরেন্সের পর্ষদ সভায় শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করা হয়। এরপরে  নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মঙ্গলবার এক্সপ্রেস ইন্স্যুরেন্ ‘র সঙ্গে বৈঠকে বসে। এই আলোচনার প্রেক্ষিতে বিনিয়োগকারীদের জন্য সুখবর দেওয়ার জন্য পরামর্শক নিয়োগ দিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ।

বিএসইসির নির্বাহি পরিচালক (চলতি দায়িত্ব) ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সোনালী নিউজকে বলেন, এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ‘নো’ ডিভিডেন্ড সংক্রান্ত মূল্য সংবেদনশীল সংক্রান্ত প্রকাশিত তথ্যটি কমিশনের দৃষ্টিগোচর হয়। এছাড়া বিনিয়োগকারীদের স্বার্থ লঙ্ঘিত হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হয়েছে। এর আলোকে কমিশন আজ এক্সপ্রেস ইন্স্যুরেন্স কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় সভা করে। সভায় ‘নো’ ডিভিডেন্ডের বিষয়ে ফলপ্রসু আলোচনা হয়েছে।

 এ বিষয়ে এক্সপ্রেস ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহি কর্মকর্তা (সিইও) কে.এম সাইদুর রহমান বলেন, আজকে কমিশন ডেকে তালিকাভুক্তির প্রথম বছরেই ‘নো’ ডিভিডেন্ড ঘোষণায় হতাশা প্রকাশ করেছে। একইসঙ্গে বিনিয়োগকারীরা যাতে বঞ্চিত না হয়, সেলক্ষ্যে যেকোনভাবে একটি সুখবর দিতে বলেছে। আইনের মধ্যে থেকে আমাদেরকে এ কাজ করার জন্য বলেছে। এ বিষয়ে আমাদের বোর্ড আন্তরিক।

 তিনি বলেন, কমিশনের সঙ্গে আজ আলোচনার পরিপেক্ষিতে কিভাবে সুখবর দেওয়া যায়, সেলক্ষ্যে আমরা একটি অডিট ফার্মকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছি। তাদের পরামর্শের আলোকে পরবর্তি সিদ্ধান্ত নেওয়া হবে। সেটা অন্তর্বর্তীকালীন লভ্যাংশ বা অন্য কোন উপায়ে সুখবর দেওয়ার সুযোগ থাকলে, পরামর্শকের পরামর্শের আলোকে দেওয়ার পদক্ষেপ নেব। এই সিদ্ধান্ত দ্রুত নেওয়া হবে।

কোম্পানি সচিব লিয়াকত আলী খান বলেন, কমিশন আজকে আমাদেরকে ‘নো’ ডিভিডেন্ডের সিদ্ধান্ত পূণ:বিবেচনা (রিভিউ) করার জন্য বলেছে। এর আলোকে আমরা বিনিয়োগকারীদেরকে দ্রুত সুখবর দেব বলে আশা প্রকাশ করছি।

জানা গেছে, ২০১৯ সালে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৩১ টাকা। আর ২০১৯ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮.০৪ টাকায়।

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয়েছে গত ২৪ আগস্ট। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি বিএসইসির ৭১৯তম সভায় কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি ২৬ কোটি ৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলনের জন্য শেয়ারবাজারে ২ কোটি ৬০ লাখ ৭৯ হাজার সাধারণ শেয়ার ছেড়েছে।

সোনালীনিউজ/এলএ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue