সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

শোবিজ অঙ্গনের মেয়েদের আত্মহত্যা করতেই হবে?

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ মে ২০১৯, শুক্রবার ০২:৫৩ পিএম

শোবিজ অঙ্গনের মেয়েদের আত্মহত্যা করতেই হবে?

ঢাকা : আত্মহত্যা মানে নিজেকে নিজে ধ্বংস করা। নিজ আত্মাকে চরম যন্ত্রণা ও কষ্ট দেয়া। নিজ হাতে নিজের জীবনের সকল কর্মকাণ্ডের পরিসমাপ্তি ঘটানো। আত্মহত্যা মহাপাপ। শোবিজ অঙ্গনের মানুষদের মধ্যে আত্মহত্যার প্রবণতা দিন দিন বেড়েই চলেছে।

চলুন জেনে নেয়া যাক তেমন কিছু আত্মহত্যার ঘটনা-

মিতা নূর : মিষ্টি মেয়ে মিতা নূরের কথা নিশ্চয় সকলের মনে আছে। এক সকালে খবর পাওয়া গেলো নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। শোনা যায়, পারিবারিক কলহের জের ধরেই আত্মহত্যা করেছেন তিনি।

জ্যাকলিন মিথিলা : আত্মহত্যার আগে জ্যাকলিন মিথিলা ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। মিথিলা বিবাহিত ছিলেন। তাঁর স্বামীর নাম উৎপল রায়। স্বামীর বাড়ি ফটিকছড়ির ধুরং ইউনিয়নে। স্বামীর সঙ্গে তাঁর প্রায়ই ঝগড়া লাগত। এ ছাড়া সুইসাইড নোটে মিথিলা তাঁর স্বামী ও স্বামীর আত্মীয়স্বজনের নিয়মিত অপমানের কথা লিখে গেছেন। এবং এ কারণেই আত্মহত্যার পথ বেছে নেন বলে উল্লেখ করেন। দাম্পত্য কলহ ছাড়াও প্রায় নগ্ন ছবি ফেসবুকে প্রকাশ করে দুই বছর ধরে ব্যাপক বিতর্কের মুখে পড়েন মিথিলা। একটি চলচ্চিত্রে আইটেম গানেও পারফর্ম করেছিলেন তিনি। কিন্তু কোনোভাবেই আলোচনায় আসতে পারছিলেন না তিনি। বেশ হতাশায়ও ভুগছিলেন তিনি।

রিসিলা : মডেল ও অভিনেত্রী রিসিলা বিনতে ওয়াজির পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছেন। স্বামীকে ভিডিও কলে রেখেই তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সময় রিসিলা বিনতে ওয়াজির বাসায় একাই ছিলেন। রিসিলা সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ঘটনার সময় রিসিলা তার স্বামীর সঙ্গে হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

সাবিরা : ২৪ মে ২০১৬। মঙ্গলবার ভোর ৫টা। মিরপুরের রূপনগরে বাসার ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন মডেল সাবিরা। এই মডেলও আত্মহত্যার আগে ফেসবুক দুটি স্ট্যাটাস ও ভিডিও বার্তা দেন। সাবিরা বেশ কিছু পণ্যের স্থিরচিত্রে মডেল হয়েছিলেন। মডেলিং ছাড়া উপস্থাপনায়ও তাঁকে দেখা গেছে। আর পুরোপুরি পেশাগত জীবনে তিনি গানবাংলা টিভিতে কর্মরত ছিলেন। সাবিরার ফেসবুক স্ট্যাটাসে সর্বশেষ লিখেছিলেন তাঁর আত্মহত্যার বিষয়টি নিয়ে। সঙ্গে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে চাকু হাতে বারবার পেটে ও গলায় চাপ দেওয়ার চেষ্টা করেন। কিন্তু কাজ না হওয়ায় নয় মিনিটের ওই ভিডিওর শেষে তিনি বলেন, ‘আমি ব্যর্থ, আপাতত। ওকে, নেক্সট অ্যাটেম্প নেব।’

সিনহা রাজ : ১৬ জুন ২০১৬সালে সিলিংফ্যানে ঝুলে আত্মহত্যা করেন মডেল সিনহা রাজ। স্বামীর সঙ্গে আর্থিক টানাপড়েনের জের ধরে সৃষ্ট মনোমালিন্যের ফলেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন এই মডেল। এই মডেলের স্বামী অভিনেতা ও পরিচালক অভিজিৎ অভি।

ইলা শারমিন : চলতি বছরের ১ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরে ইলা শারমিন নামে এক অভিনেত্রী আত্মহত্যা করেছেন। সোমবার ভোরে ঢাকা উদ্যানের চার নম্বর সড়কের ব্লক সি বাসায় ঝুলন্ত অবস্থায় তাকে পাওয়া যায়। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তার মৃত্যু হয়। পুলিশ জানায়, ইলা শারমিন বেসরকারি কোনো টেলিভিশনে অভিনয় করতেন। আগে একটি জাতীয় পত্রিকায় সাংবাদিকতা করতেন।

তমা খান : নির্মাতা শামীম আহমেদ রনির স্ত্রী ও মডেল-অভিনেত্রী তমা খানের মরদেহ বুধবার (৮ মে) তার বোনের বাসা থেকে উদ্ধার করা হয়েছে। সন্ধ্যায় বাসায় ফ্যানের সঙ্গে তমাকে ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান তার দুই বোন। পরে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোনালীনিউজ/এমটিআই