মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

শ্রমিক ছাঁটাই বন্ধ ও বেতনের দাবিতে সাভারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ জুন ২০২০, শনিবার ০৩:৫০ পিএম

শ্রমিক ছাঁটাই বন্ধ ও বেতনের দাবিতে সাভারে মানববন্ধন

সাভার : সাভার ও আশুলিয়ায় ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন ছাঁটাইকৃত শ্রমিকরা। শনিবার (২৭ জুন) সকালে সাভারের রানা প্লাজার সামনে মানববন্ধন করেন ছাঁটাইকৃত শ্রমিক ও সংগঠন গুলো।

শ্রমিক নেতারা জানান, করোনা মহামারীকালে শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নেই। এরই মধ্যে করোনা মহামারিকে পুঁজি করে মালিকরা প্রতিনিয়ত শ্রমিক ছাঁটাই করছে। এছাড়া ছাঁটাই হওয়া শ্রমিকদের বেতনসহ নানা পাওনাদীও পরিশোধ করছে না কারখানা কর্তৃপক্ষ।

সাভারে আল মুসলিম গ্রুপ এর শ্রমিক ছাঁটাই করা হয়েছে। অন্যদিকে কম্বাইন টেক্স লিমিটেডসহ কয়েকটি কারখানায় শ্রমিকদের বেতন না দিয়ে মালিক পলাতক রয়েছে। তাই অবিলম্বে বন্ধ করখানা চালু করে এবং শ্রমিক ছাটাই বন্ধ করে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে তারা এ মানববন্ধন করছেন। বিষয়টি নিয়ে আমরা সংশ্লিষ্ট দফতরসহ শিল্প পুলিশের কাছে লিখিতভাবে অভিযোগ দেওয়া হলেও কিন্তু তাতে কোনো কাজ হয়নি। তাই আজ সেই শ্রমিকদের নিয়ে মাববন্ধনে দাঁড়ানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি শাহ্ আলম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আহমেদ জীবন, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি মোঃ কবির খাঁন মনিরসহ অনেকেই।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue