সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ নিলামে সাকিব

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার ০৯:২৫ পিএম

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ নিলামে সাকিব

ঢাকা: লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) উদ্বোধনী আসর অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর থেকে। যার নিলাম হবে ১ অক্টোবর। নিলামের জন্যই বিদেশি ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ১৫০ জনের এই তালিকায় রয়েছেন নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান। 

সাকিব ছাড়াও উদ্বোধনী আসরে হাইপ্রোফাইল বিদেশি তারকার মধ্যে রয়েছেন- ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মুনরো, মুনাফ প্যাটেল ও ভারনন ফিল্যান্ডার। 

লঙ্কান বোর্ড জানিয়েছে, প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ৬জন বিদেশি ক্রিকেটার কিনতে পারবে। আর এই তালিকা থেকে ৫টি দলে জায়গা পাবেন সর্বোচ্চ ৩০জন আন্তর্জাতিক ক্রিকেটার। তবে স্থানীয় ক্রিকেটারের বেলায় সংখ্যাটা আরও বেশি। ৫টি দল মিলে মোট ৬৫ জন স্থানীয় ক্রিকেটার সুযোগ পাবেন।

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ শুরুতে হওয়ার কথা ছিল আগস্টে। কিন্তু করোনার কারণে সেটি পিছিয়ে দেওয়া হয় নভেম্বর পর্যন্ত। এখন সেটি শুরু হবে ১৪ নভেম্বর, চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। টুর্নামেন্টের ভেন্যু হিসেবে থাকবে ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা।

প্রসঙ্গত, জুয়াড়ির কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের ২৮ অক্টোবর সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। সেই নিষেধাজ্ঞা থেকে আগামী ২৯ অক্টোবর মুক্তি মিলবে তার। সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার চারদিন আগে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্ট। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় টেস্ট থেকেই তাকে দলে পাওয়া যেতে পারে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue