মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রাহায়ণ ১৪২৬

সংকট কাটাতে দু‍‍’সপ্তাহ লাভ ছাড়া পেঁয়াজ বিক্রি করুন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ নভেম্বর ২০১৯, সোমবার ০৭:১৪ পিএম

সংকট কাটাতে দু‍‍’সপ্তাহ লাভ ছাড়া পেঁয়াজ বিক্রি করুন

ঢাকা : দয়া করে দুই সপ্তাহ লাভ ছাড়া পেঁয়াজ বিক্রির করুন। তাহলে পেঁযাজের দাম এমনিতেই কমে আসবে।  ব্যবসায়ীদের উদ্দেশ্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা বলেছেন।

সোমবার (১৮ নভেম্বর) নগরভবনে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন। ব্যবসায়ীদের উদ্দেশে মেয়র খোকন বলেন, ‘আপনার দোকানে পেঁয়াজ ছাড়াও আরও অনেক পণ্য আছে। আপনি সেগুলো থেকে লাভ করুন।

কিন্তু পেঁয়াজ থেকে আগামী দুই সপ্তাহ লাভ করা যাবে না।

ব্যবসায়ীদের কাছে অনুরোধ রেখে ডিএসসিসির এ নগরপিতা বলেন, আর কেউ না জানুক, আপনি তো জানলেন আপনি কতটা ভালো কাজ করেছেন। আমি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র হিসেবে আপনাদের আছে অনুরোধ করছি- আগামী দুই সপ্তাহ আপনারা এটি করুন। সবাই যদি এভাবে যার যার দায়িত্ব পালন করেন, তা হলে পেঁয়াজের দাম নাগালের মধ্যে চলে আসবে।

তিনি বলেন, যে কারণেই হোক পেঁয়াজের দাম মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা যদি শুধু পেঁয়াজটা যেই দামে কিনি, সেই দামেই বিক্রি করি, তা হলে পরকালেও প্রতিদান পাওয়া যাবে। আসুন আমরা অন্তত আগামী দুই সপ্তাহ এটি করি।

সভায় মেয়র সাঈদ খোকন ব্যবসায়ীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে বলেন, ট্রেড লাইসেন্সের সঙ্গে উৎসে কর আরোপ বেশি হয়ে গেছে। এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দফতরে কথা বলবেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue