বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

সংবাদকর্মীদের সাথে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার ০৩:২২ পিএম

সংবাদকর্মীদের সাথে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ১৬টি সীমান্ত এলাকায় দায়িত্বরত ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যদের সাথে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

চলতি বছরের জানুযারী মাস থেকে আগস্ট মাস পর্যন্ত বিজিবি-৫৯ এর দায়িত্বরত সীমান্ত সমূহে জব্দকৃত, উদ্ধারকৃত ও আটককৃত চোরাচালানীর অস্ত্র, মদ, মাদকদ্রব্য ও বিভিন্ন বিষয়াদি নিয়ে সোমবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার গোবরাতলায় অবস্থিত রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র নিজস্ব সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক মতবিনিময়সভার আয়োজন করা হয়। 

এ সময় রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি'র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে অবৈধ হত্যা, অবৈধ সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার, অবৈধ
অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধে বিজিবি’র বিভিন্ন কর্মকান্ড নিয়ে সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর মাদকমুক্ত দেশ গঠনের ঘোষণাকে বাস্তবায়নের লক্ষ্যে এবং বিজিবি’র মহাপরিচালকের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণার প্রেক্ষিতে সীমান্তে সকল ধরনের চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের অভিযান অব্যাহত রয়েছে। আর এরই প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত সমূহে বিভিন্ন অভিযান পরিচালনা করে ৫৯ বিজিবি গত ৮ মাসে বিদেশী অস্ত্র, শুট্যার গাণ, গোলাবারুদ, মাদকদ্রব্য এবং চোরাচালানী মালামাল উদ্ধার করে। এ সময়কালে ৪৩ জনকে আটক করা হয়।

এছাড়া ব্যাটালিয়ন অধিনায়ক, স্টাফ অফিসার, কোম্পানী কমান্ডার এবং বিওপি কমান্ডার পর্যায়ে সীমান্ত এলাকায় সর্বমোট ৭৫টি জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়েছে যেখানে সীমান্ত হত্যা, অবৈধ সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার, কাঁটাতারের বেড়া কাটা, মাদকদ্রব্যের অপব্যবহার, পুশইন, অবৈধ অস্ত্র-গোলাবারুদ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বিষয়ে সীমান্ত এলাকার জনসাধারণকে সচেতন করা হয়েছে।

এ সময় প্রেস বিফ্রিং এ ৫৯ বিজিবি রহনপুর ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান আরো বলেন, বিজিবি এ বছরের আগষ্ট মাস পর্যন্ত ৩ কোটি ৭৪ লক্ষ টাকার মাদকদ্রব্য ও অবৈধ মালামাল উদ্ধার করেছে এবং অচিরেই সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানীকৃত পণ্যবাহী গাড়িতে বহনকৃত অবৈধ মালামাল সনাক্তকরা হবে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue