বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

সংসদে বিএনপি নেতাদের চোর বললেন খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৭:০৯ পিএম

সংসদে বিএনপি নেতাদের চোর বললেন খাদ্যমন্ত্রী

ঢাকা: সরকারের সমালোচনাকারী বিএনপি নেতাদের উদ্দেশে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মানুষ বুঝে গেছে, আপনারা চোর ছিলেন। যার কারণে আপনারা দৌড়ে পালিয়েছেন। আজ আন্দোলন করতে পারেন না, মাঠে নামতে পারেন না। মাঠে নামার শক্তি নেই।

বৃহস্পতিবার (২০ জুন) বিকেলে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, খাদ্যশস্য সংরক্ষণের জন্য সারাদেশে আরো ১৭০টি খাদ্য গুদাম নির্মাণ করা হচ্ছে। সংসদে জাতীয় পার্টির বেগম সালমা ইসলামের এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো জানান, এসব গুদামের মধ্যে ১ লাখ ৫০ হাজার মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন গুদাম রয়েছে ১৬২টি এবং ৫ দশমিক ১৮ মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন ৮টি স্টিল সাইলো রয়েছে।

সাধন চন্দ্র মজুমদার জানান, এর বাইরে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করে সংরক্ষণের জন্য দেশের বিভিন্ন স্থানে ৫ হাজার মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন আরো ২শ’টি ধানের সাইলো নির্মাণ প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

তিনি সরকারি দলের মোহাম্মদ এবাদুল করিমের অপর এক প্রশ্নের জবাবে জানান, চলতি বোরো মুওসুমে সরকার প্রথম প্রতি কেজি ২৬ টাকা বা প্রতিমন ১ হাজার ৪০ টাকা দরে সরাসরি কৃষকদের কাছ থেকে ১ লাখ ৫০ হাজার মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। পরবর্তীতে এ বছর ধানের বাম্পার ফলন বিবেচনায় নিয়ে একই দরে আরো ২ লাখ ৫০ হাজার মেট্রিক টন ধান সংগ্রহের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

খাদ্যমন্ত্রী বলেন, এর বাইরে এ মওসুমে ৩৫ কেজি দরে ১লাখ ৫০ হাজার মেট্রিক টন আতপ চাল ও প্রতিকেজি ৩৬ টাকা দরে ১০ লাখ মেট্রিক টন সিদ্ধ চাল মিলারদের কাছ থেকে সংগ্রহের সিদ্ধান্ত নেয়া হয়।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue